আউট হয়ে মেজাজ হারানো ম্যাথু ওয়েডকে ভর্ৎসনা

আউট হয়ে মেজাজ হারানো ম্যাথু ওয়েডকে ভর্ৎসনা

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পেছনে বড় ভূমিকা ছিল ম্যাথু ওয়েডের। তবে এবারের আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে ঠিক সুবিধা করে উঠতে পারছেন না এই উইকেটরক্ষক ব্যাটার। সেট হয়ে আউট হচ্ছেন প্রায় প্রতি ম্যাচে।

এমনিতেই পারফরম্যান্স অমন, তারওপর গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচে ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) এ অসন্তুষ্টি। মেজাজ হারিয়াছেন ওয়েড, ক্ষুদ্ধ প্রতিক্রিয়াও দেখিয়েছেন তিনি। আউট হবার পর ড্রেসিং রুমেও মেজাজ হারিয়েছেন।

এই ঘটনায় আইপিএল কর্তৃপক্ষের ভর্ৎসনা জুটেছে ওয়েডের ভাগ্যে।

এক বিবৃতিতে আইপিএল কর্তৃপক্ষ লিখেছে, ‘গুজরাট টাইটান্সের ম্যাথু ওয়েডকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচে টাটা আইপিএলের কোড অব কন্ডাক্ট ভঙ্গের জন্য ভর্ৎসনা করা হয়েছে।

ম্যাথু ওয়েড কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৫ অনুসারে লেভেল ১ এর অপরাধ স্বীকার করেছেন এবং শাস্তি মেনে নিয়েছেন।

লেভেল ১ এর নিয়ম ভঙ্গ করার ক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।’

ঘটনাটি ঘটে গুজরাট টাইটান্সের ইনিংসের ৬ষ্ঠ ওভারের সময়। গ্লেন ম্যাক্সওয়েলের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন তিনি। ওয়েড অবশ্য রিভিউ নিতে দেরি করেননি, তার বিশ্বাস ছিল বল তার ব্যাটে লেগেছে। টেলিভিশন রিপ্লেতে অবশ্য তার কোন প্রমান মেলেনি। আল্ট্রা এজে ধরা পড়েনি কিছুই। সঙ্গত কারণেই বল লাইনে থাকায় আউটের সিদ্ধান্তই টিকে যায়।

ক্ষোভ নিয়েই মাঠ ছাড়েন ওয়েড। ড্রেসিং রুমে ফিরে হেলমেট ছুড়ে ফেলে ব্যাট দিয়ে টেবিলে আঘাত করেন একাধিকবার, ব্যাট ভাঙলেই তবে শান্ত হন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

ঢাকা টেস্টে অনিশ্চিত নাইম হাসান

Read Next

ইংল্যান্ডে নিউজিল্যান্ড শিবিরে করোনার হানা

Total
0
Share