অবশেষে জ্বলে উঠলেন কোহলি, জিতল ব্যাঙ্গালোর

rabbithole thumbnail 11
Vinkmag ad

ঠিক সময়ে জ্বলে উঠলেন ভিরাট কোহলি। তার চমকপ্রদ ব্যাটিংয়ের সাথে ফাফ ডু প্লেসিসের অধিনায়কোচিত ইনিংস এবং শেষদিকে গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ো ব্যাটিংয়ে নক আউট পর্বের আশা জিইয়ে রাখলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। টুর্নামেন্টের শীর্ষ দল গুজরাট টাইটান্সকে তারা হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। দিল্লি ক্যাপিটালসের জয় পরাজয়ের উপর ভাগ্য নির্ধারণ করছে আরসিবির। একই সাথে বিদায় ঘন্টা বেজেছে পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দ্রাবাদের।

১৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে কোহলি ও ডু প্লেসিসের ব্যাটিংয়ে নির্ভার থাকে আরসিবি। এ দুইজন উদ্বোধনী জুটিতে ১১৫ রান আদায় করে নেয়।

৩৮ বলে ৪৪ রান করে ডু প্লেসিস আউট হলেও কোহলি ঠিকই হাফ সেঞ্চুরি করেন। শুরু থেকে আক্রমণাত্নক হয়ে খেলা কোহলি ৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন ৮টি চার ও ২টি ছয়ের সহায়তায়।

শেষদিকে ম্যাক্সওয়েল দান-বীয় রূপ ধারণ করে ৮ বল হাতে রেখে দলকে জয় এনে দেন। ১৮ বলে ৫ চার ও ২ ছয়ে ৪০ রানে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল।

গুজরাটের পক্ষে ২টি উইকেটই নেন রাশিদ খান।

ম্যাচ সেরা হয়েছেন ভিরাট কোহলি।

এর আগে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক হার্দিক পান্ডিয়ার অনবদ্য হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটে ১৬৮ রান করে গুজরাট। হার্দিক ৬২ রানে অপরাজিত থাকেন। এছাড়া ডেভিড মিলার ৩৪ ও ঋদ্ধিমান সাহা ৩১ রান করেন।

আরসিবির পক্ষে জশ হ্যাজেলউড ২ উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোরঃ

গুজরাট টাইটান্সঃ ১৬৮/৫ (২০), সাহা ৩১, শুবমান ১, ওয়েড ১৬, হার্দিক ৬২*, মিলার ৩৪, তেওয়াটিয়া ২, রাশিদ ১৯*; হ্যাজেলউড ৪-০-৩৯-২, ম্যাক্সওয়েল ৪-১-২৮-১, হাসারাঙ্গা ৪-০-২৫-১

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৭০/২ (১৮.৪), কোহলি ৭১, ডু প্লেসিস ৪৪, ম্যাক্সওয়েল ৪০*, কার্তিক ২*; রাশিদ ৪-০-৩২-২

ফলাফলঃ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৮ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ভিরাট কোহলি (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)।

৯৭ ডেস্ক

Read Previous

আবারও ইনজুরিতে জফরা আর্চার, মাঠের বাইরে এই গ্রীষ্মেও

Read Next

এশিয়া কাপ ২০২২ঃ হুট করেই আলোচনায় বাংলাদেশ

Total
4
Share