ঢাকা টেস্টে কীভাবে জিতবে, একাদশ সাজাবে জানালো শ্রীলঙ্কা

সিডন্সের চোখে বাংলাদেশের যেমন চাওয়া তেমন পাওয়ার দিন
Vinkmag ad

চট্টগ্রাম টেস্টে প্রত্যাশিত ফলই এসেছে, হয়েছে নিষ্প্রাণ ড্র। ম্যাচে বাংলাদেশের কোন সুযোগই দেখেনি শ্রীলঙ্কা। ড্র করে খুশি হওয়া সফরকারীরা ঢাকা টেস্টে জিততে সব ধরণের পরিকল্পনাই সাজিয়ে রেখেছে।

দিনের ১৮ ওভার বাকি থাকতেই দুই অধিনায়ক ড্র মেনে নেয় চট্টগ্রামে। পরে সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার প্রতিনিধি হয়ে আসা অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভার কাছে ফল নিয়ে সন্তুষ্ট কীনা জানতে চাওয়া হয়।

সোজা উত্তরে ধনঞ্জয়া জানালেন, ‘অবশ্যই! শুরু থেকেই মনে হচ্ছিল ড্র হবে। যখন আমরা ব্যাটিং করেছি, যখন ওরা ব্যাটিং। বাংলাদেশ থেকে জেতার সুযোগ খুবই কম। এখানে বোলারদের জন্য তেমন কিছু ছিল না। তো হ্যাঁ! আমরা এই ড্র নিয়ে খুব খুশি।’

সাগরিকায় ব্যাটিং সহায়ক সহায়ক ফ্ল্যাট উইকেটে খেলা হয়েছে। তবে মিরপুর হয়তো প্রস্তুত স্পিন স্বর্গ হয়ে ওঠার অপেক্ষায়। আর সে অনুসারেই নিজেদের একাদশ সাজাচ্ছে লঙ্কানরা। চট্টগ্রাম টেস্ট শেষ হতেই যেমন সংবাদ সম্মেলনে ধনঞ্জয়া বোলিং বিভাগের কম্বিনেশ জানালেন।

চট্টগ্রামে ২ পেসার ৩ স্পিনারে একাদশ সাজানো দিমুথ করুনারত্নের দল ২৩ মে থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টে নামবে ৩ স্পিনার ১ পেসার নিয়ে। আগে ব্যাট করতে পারলে জয়ের পত মসৃণ করবেন কীভাবে দিয়েছেন সে ব্যাখ্যাও।

এ নিয়ে ধনঞ্জয়া বলেন, ‘ঢাকায় অবশ্যই তিন স্পিনার ও এক পেসার খেলবে। উইকেট অবশ্যই স্পিনারদের সাহায্য করবে। আমরা আগে ব্যাট করে যদি ২৭৫ বা ৩০০র আশপাশে কিছু করতে পারি তাহলে জয়ের একটা সুযোগ আসবে। এরপর আমরা যদি এক ইনিংসে তাদের দেড়শর নিচে আউট করতে পারি, তাহলে আমরা জিতে যাবো।’

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

চট্টগ্রাম টেস্টে মুমিনুলের চোখে আছে প্রাপ্তি ও আক্ষেপ

Read Next

আবারও ইনজুরিতে জফরা আর্চার, মাঠের বাইরে এই গ্রীষ্মেও

Total
1
Share