মুস্তাফিজকে টেস্ট খেলাতে বাড়তি চাহিদা নেই মুমিনুলের

মুস্তাফিজুর রহমান
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেটে বর্তমানে আলোচিত বিষয়গুলোর অন্যতম একটি হল মুস্তাফিজুর রহমানকে টেস্ট ফরম্যাটে ফেরানো। অধিনায়ক মুমিনুল হক অবশ্য বলছেন তার আলাদা কোনো চাহিদা নেই। তবে বোর্ড খেলালে তার কোনো সমস্যা নেই। যদিও আকারে ইঙ্গিতে জানিয়েছেন যৌক্তিক কারণেই টেস্ট ফরম্যাটে নিয়মিত নয় কাটার মাস্টার।

চোটের কারণে শ্রীলঙ্কা সিরিজ তো বটেই আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেও টেস্ট সিরিজে হয়তো দেখা যাবেনা পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামকে। আর তাতেই মুস্তাফিজকে টেস্ট দলে ফেরানোর ইস্যুটা সামনে আসছে।

চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিন চা বিরতির ফাঁকে প্রধান নির্বাচক মিনহাজু আবেদিন নান্নু বলছেন এ নিয়ে তারা আলাপ আলোচনা পর্যায়ে আছেন। অদূর ভবিষ্যতেই হয়তো আসবে কোনো সিদ্ধান্ত।

এদিকে ড্র হওয়া টেস্ট শেষে অধিনায়ক মুমিনুলকেও মুস্তাফিজ প্রসঙ্গে করা হয় প্রশ্ন। অধিনায়ক হিসেবে তাকে পাওয়ার ইচ্ছে আছে কীনা জানতে চাইলে পুরোটাই ছেড়ে দিলেন বোর্ডের উপর।

যৌক্তিক কারণেই মুস্তাফিজকে টেস্টে পাওয়া যায় না এমনকি ভবিষ্যতেও তার কার্যকারিতা নিয়ে সংশয়ের আভাস মুমিনুলের কণ্ঠে। ১৪ টেস্টে ৩০ উইকেট নেওয়া মুস্তাফিজকে সাদা পোশাকে ফেরানো ইস্যুতে তাই জোর পাওয়া যায়নি কাপ্তানের উত্তরে।

তিনি বলেন, ‘আমি জানি না মুস্তাফিজ কয়টা টেস্ট খেলেছে, সত্যি বলতে আমাদের দেশের কোনো পেস বোলারই অভিজ্ঞ না। ২০ টাও হবে কিনা সব মিলায় টেস্ট ম্যাচ সন্দেহ আছে। আমার কাছে মনে হয় অভিজ্ঞতাটাই ম্যাটার করছে এখানে। আর মুস্তাফিজের বিষয়টাতে বোর্ড সিদ্ধান্ত নেবে কি করবে। চাহিদা (অধিনায়ক হিসেবে) বলতে যদি বোর্ড দেয় তাহলে অবশ্যই খেলবে।’

‘আসলে আপনার যেটা দেখতে হবে মুস্তাফিজ লাল বলে কতদিন খেলেছে। এখানে কিন্তু অনেক কিছু নির্ভর করে। কতদিন খেলছে না খেলছে। আর ফিটনেসের একটা ইস্যু থাকে। এখন যদি ওকে দরকার হয় তাহলে অবশ্যই খেলবে। দেখেন আমাদের ফ্রণ্টলাইনার দুটো পেইসার নেই, শরিফুল তাসকিন। যদি প্রয়োজন হবে তবে অবশ্যই সে খেলবে।’

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

রসিকতা ও সংশয়ে মোড়ানো সংবাদ সম্মেলনেও চিন্তামুক্ত মুমিনুল

Read Next

চট্টগ্রাম টেস্টে মুমিনুলের চোখে আছে প্রাপ্তি ও আক্ষেপ

Total
32
Share