ফার্নান্দোর কনকাশন বদলি হয়ে রাজিথার চমক, আবাক হয়েছেন নিজেও

ফার্নান্দোর কনকাশন বদলি হয়ে রাজিথার চমক, আবাক হয়েছেন নিজেও
Vinkmag ad

চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার মূল একাদশে ছিলেন না পেসার কাসুন রাজিথা। তবে বিশ্ব ফার্নান্দোর কনকাশন বদলি হিসেবে নেমে দেখালেন ঝলক। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ উইকেট নেওয়া ডানহাতি এই পেসার নিজেও অবাক হয়েছেন।

শ্রীলঙ্কার ইনিংসে বাংলাদেশী পেসার শরিফুল ইসলামের বাউন্সারে মাথায় আঘাত পান বিশ্ব ফার্নান্দো। তবে খেলা চালিয়ে গেছেন, মাঝে বিরতি নিলেও ফের নেমেছেন। বাংলাদেশ ইনিংসেও বল করেছেন, দ্বিতীয় দিন ৪ ওভার ও তৃতীয় দিন সকালের সেশনে ৪ ওভার।

সব মিলিয়ে ৮ ওভার বল করে ফেলার পরই অস্বস্তি বোধ করেন। স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে হাসপাতালেও পাঠানো হয়। ততক্ষণে তার কনকাশন বদলি হিসেবে মাঠে নামেন রাজিথা।

নিজের প্রথম ওভারেই ফেরান নাজমুল হোসেন শান্তকে, এরপর তুলে নেন বাংলাদেশ দলপতি মুমিনুল হককেও। আজ চতুর্থ দিন আবারও রাজিথার জোড়া আঘাত। এবার লিটন দাস ও তামিম ইকবালকে টানা দুই বলে ফিরিয়ে জাগান হ্যাটট্রিক সম্ভাবনাও। শেষ পর্যন্ত হ্যাটট্রিক না হলেও ৬০ রান খরচায় নেন ৪ উইকেট।

শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ৩৯৭ রানের জবাবে বাংলাদেশ থামে ৪৬৫ রানে। ৬৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা লঙ্কানরা চতুর্থ দিন শেষ করেছে ২ উইকেটে ৩৯ রান তুলে।

নিজের হুট করে একাদশে প্রবেশ করা ও শেষ দুইদিনে বাংলাদেশের ভালো খেলা সম্পর্কে সংবাদ সম্মেলনে রাজিথা বলেন, ‘আমার মনে হয় বাংলাদেশ আজ ও গতকাল খুব ভালো খেলেছে। আমাদের ভালো সুযোগ আছে কাল সারাদিন খেলার। আমি নিজেও এই সুযোগ পেয়ে চমকে গেছি। এটা ব্যাটিং উইকেট ছিল। আমি শুধু স্বাভাবিক লাইন ও লেন্থ ধরে রেখেছি আর এটা কাজ করেছে।’

চতুর্থ দিন শেষ সেশনের আগ পর্যন্ত উইকেট ছিল দারুণ ব্যাটিং বান্ধব। শেষ সেশনে কিছুটা টার্ন লক্ষ্য করা যায়। রাজিথার বিশ্বাস পঞ্চম দিনেও এই টার্ন বজায় থাকবে।

এ প্রসঙ্গে লঙ্কান পেসার যোগ করেন, ‘ব্যাটারদের জন্য উইকেট খুব ভালো ছিল। চতুর্থ দিনে এসে এখন কিছুটা টার্ন দেখা যাচ্ছে। আমার মনে হয় কালও ভালো টার্ন থাকবে। ব্যাটারদের জন্য ভালো উইকেট আর আমার মনে হয় আমাদের ব্যাটাররা খুব ভালো। আমরা পরিস্থিতিটা নিয়ন্ত্রণ করতে পারবো।’

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

জয়কে কেক খাইয়ে ১০ হাজার রান করবে বললেন মুশফিক

Read Next

আম্পায়ারকে ব্যাট দেখিয়ে শাস্তি পেলেন সিকান্দার রাজা

Total
31
Share