ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের হেড কোচ ম্যাথু মট

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের হেড কোচ ম্যাথু মট
Vinkmag ad

ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেটে (ওয়ানডে ও টি-টোয়েন্টি) নতুন হেড কোচ হলেন ম্যাথু মট। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে মটের নিয়োগের কথা জানিয়েছে। আগামী মাসে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ দিয়েই তিনি ইংল্যান্ডের কোচ হিসেবে নতুন অধ্যায় শুরু করবেন।

রঙিন পোশাকের নতুন কোচ ম্যাথু মটের সঙ্গে ইসিবির চুক্তির মেয়াদ চার বছর। আগামী জুনে আমস্টারডামে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়েই ইংল্যান্ডের কোচ হিসেবে অভিষেক হতে যাচ্ছে মটের।

নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে ইতিমধ্যেই বেন স্টোকসদের লাল বলের হেড কোচ হিসেবে বেছে নিয়েছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এবার সাদা বলের কোচও ইসিবি চূড়ান্ত করেছে। প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ম্যাথু মটকে দেওয়া হল এই দায়িত্ব।

২০১৫ সাল থেকে অস্ট্রেলিয়া নারী দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন ম্যাথু মট। গত সাত বছরে তাঁর অধীনে অস্ট্রেলিয়ার মেয়েরা জিতেছে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা, ওয়ানডে বিশ্বকাপ ও অ্যাশেজ।

এর আগে মট কাজ করেছেন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে। নিউ সাউথ ওয়েলস, গ্ল্যামারগান, অস্ট্রেলিয়া ‘এ’ দলের পাশাপাশি আইপিএলে কোলকাতা নাইট রাইডার্স দলের সহকারী কোচের ভূমিকাও পালন করেছেন তিনি।

এবার নতুন দায়িত্ব পাওয়ার পর উচ্ছ্বসিত মট বলেছেন,

‘ইংল্যান্ডের সীমিত ওভারের দায়িত্ব নিতে পেরে খুশি আমি। অস্ট্রেলীয় হলেও যুক্তরাজ্যের সঙ্গে আমার গভীর সম্পর্ক। আমার খুব কাছের কয়েকজন বন্ধু থাকে এখানে। স্কটল্যান্ড, ওয়েলস ও ইংল্যান্ডে কোচ ও খেলোয়াড় হিসেবে অনেক সময় কাটিয়েছি আমি।’

৯৭ ডেস্ক

Read Previous

অ্যান্ডারসন-ব্রড ফিরলেন ইংল্যান্ড টেস্ট দলে, আছে একাধিক চমক

Read Next

অর্জনের দিনে মুশফিককে স্তুতিতে ভাসালেন কার্তিক

Total
1
Share