বাংলাদেশের দারুণ দিনেও ভারসাম্য খুঁজে পাচ্ছেন শ্রীলঙ্কার কোচ

বাংলাদেশের দারুণ দিনেও ভারসাম্য খুঁজে পাচ্ছেন শ্রীলঙ্কার কোচ
Vinkmag ad

শ্রীলঙ্কার প্রথম ইনিংসে করা ৩৯৭ রানের বিপরীতে বাংলাদেশ ৩ উইকেটেই তুলে ফেলেছে ৩১৮ রান। তামিম ইকবালের দারুণ এক সেঞ্চুরিতে ভর করে তৃতীয় দিন শেষে ৭৯ রানে পিছিয়ে থাকলেও সর্বোপরি এগিয়ে বাংলাদেশ। কিন্তু তবুও শ্রীলঙ্কার নয়া হেড কোচ ক্রিস সিলভারউড বলছেন ম্যাচ সমানে সমান আছে, গতিপথ বদলাবে আগামীকাল সকালের সেশনে।

আগেরদিন বিনা উইকেটে ৭৬ রানে শেষ করা টাইগাররা তামিমের সেঞ্চুরির সাথে মাহমুদুল হাসান জয়, মুশফিকুর রহিম ও লিটন দাস পেয়েছেন ফিফটির দেখা। জয় ৫৮ রান করে আউট হলেও মুশফিক ৫৩ ও লিটন ৫৪ রানে আছেন অপরাজিত।

বাংলাদেশের লক্ষ্য আগামীকাল বেশিরভাগ সময় ব্যাট করে বড় একটা লিড নিয়ে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠানো। উইকেটে স্পিন ধরতে শুরু করলে তাতেই ঘায়েল করে পঞ্চম দিনে হলেও জয় পাওয়া।

কিন্তু লঙ্কানরা চেয়ে আছেন আগামীকাল চতুর্থ দিনের প্রথম সেশনের দিকে। সে ক্ষেত্রে বাংলাদেশ কেমন ব্যাটিং করে সেটা দেখতে মুখিয়ে সফরকারী কোচ সিলভারউড।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি অনে করি এটা বেশ ভারসাম্যপূর্ণ ম্যাচ। আমি মনে করি আগামীকাল সকালের সেশনটা হবে আসল ব্যাপার। বাংলাদেশ কীভাবে আসে এবং খেলে সেটা দেখাই ইন্টারেস্টিং ব্যাপার। যেভাবে তারা খেলছে আর রান করছে তাতে লাঞ্চের আগেই হয়তো স্কোর আমাদের সমান হয়ে যাবে।’

‘এরপর বাকি পাঁচ সেশনে তারা কীভাবে খেলে সেটা দেখাই হবে মজার ব্যাপার। আমরা চাইবো তাদের রান আটকানোর, কিন্তু তাদের এমন কিছু ব্যাটার আছে যারা রানকে টেনে নিতে পারবে।’

নিজের দল নিয়ে সন্তুষ্ট সিলভারউড বলছেন ব্যাটিং বান্ধব পিচেও দারুণ বল করেছে বাংলাদেশী বোলাররা। তবে পিচের আচরণ এখনো একই থাকায় চাইলেও স্বাগতিকদের চাপে ফেলতে পারছেন না।

তার ভাষ্য, ‘আমি মনে করি দলে দারুণ একটা ভারসাম্য আছে। আমাদের ধৈর্য্য ধরতে হবে এবং শৃঙ্খল হতে হবে। বাংলাদেশী বোলাররা সোজা গুড লেংথে বল করেছে। রান করার জন্য যা কঠিন ছিল। এটা অনেকটা যু-দ্ধ ক্ষয়ী ব্যাপার ছিল। আমরা চাচ্ছি প্রতিপক্ষকে সব দিক দিয়ে চাপে রাখতে কিংবা তাদের ধ্বস নামাতে। যা কেবল চাপ সৃষ্টির মাধ্যমে সম্ভব। সে দিক থেকে উইকেটের আচরণ এখনো ভালো ফল দিচ্ছে না।’

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

চট্টগ্রাম টেস্ট জয়ের পথে করণীয় জানালেন সিডন্স

Read Next

শ্রীলঙ্কা দলের রিবিল্ডিং, সাকিবের উদাহরণ দিলেন রোশান আবেসিংহে

Total
10
Share