তামিম ইস্যুতে সুখবর দিলেন জেমি সিডন্স

তামিম ইস্যুতে সুখবর দিলেন জেমি সিডন্স
Vinkmag ad

দেশে চলছে প্রচন্ড তাপদাহ। বেশ কঠিন এই গরমে যে কারও ক্লান্ত হওয়া একদম স্বাভাবিক। চট্টগ্রাম টেস্টে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকানো তামিম ইকবাল এক পর্যায়ে স্বেচ্ছা অবসরে যেতেও বাধ্য হন। মূলত ক্র্যাম্প হওয়াতে তৃতীয় দিন চা বিরতির পর আর ব্যাট হাতে নামেননি। যদিও ব্যাটিং জেমি কোচ সিডন্স বলছেন গুরুত্বর কিছু নয়, চতুর্থ দিন ঝরঝরে হয়েই মাঠে নামবেন বাঁহাতি এই ওপেনার।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের বিপরীতে দ্বিতীয় দিন বিনা উইকেটে ৭৬ রান তোলে বাংলাদেশ। সাবলীল ব্যাটিংয়ে তামিম ৩৫ ও আরেক ওপেনার জয় অপরাজিত ছিলেন ৩১ রানে।

আজ তৃতীয় দিন লাঞ্চের আগেই দুজনে তুলে নেন ফিফটি। লাঞ্চের পর জয় (৫৮) ফিরে গেলেও তামিম তুলে নেন ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি। সেঞ্চুরিতেই থেমে না থেকে ছুটছিলেন আরও সামনে।

তবে ২১৭ বলে ১৩৩ রানে অপরাজিত থেকে চা বিরতিতে গিয়ে আর এ দিন নামতে পারেননি। পরে খোঁজ নিয়ে জানা যায় ক্র্যাম্প (পেশিতে টান লাগা) হওয়াতে রিটায়ার্ড হার্ট হন ড্যাশিং এই ওপেনার।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

তৃতীয় দিন আর ব্যাট হাতে দেখা না গেলেও আগামীকাল (১৮ মে) চতুর্থ দিন ঠিকঠাক হয়েই মাঠে নামবেন বিশ্বাস সিডন্সের।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘দুই দিন মাঠে থাকার পর যে ব্যাটিংটা সে করেছে, রানিং বিটুইন দ্য উইকেট করতে হয়েছে এই গরমে। এমন অবস্থায় শরীরে শক্তি ধরে রাখা কঠিন। আপনারাও যদি এসি রুম ছেড়ে মাঠে যান বুঝতে পারবেন এটা কতটা গরম ও আপনাকে কিভাবে ডিহাইড্রেট করে দেয়।’

‘ওর ক্র্যাম্পের বিষয়টা আমি তাই বুঝি। তবে আমার বিশ্বাস সে কাল ঝরঝরে হয়েই নামবে। সঠিক পরিমানে খাবার ও পানি খেলেই অবশ্যই সে ঠিক হয়ে যাবে।’ যোগ করেন টাইগার ব্যাটিং কোচ।

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলে নরকিয়া, বড় চমক ট্রিস্টান স্টাবস

Read Next

সিডন্সের চোখে বাংলাদেশের যেমন চাওয়া তেমন পাওয়ার দিন

Total
13
Share