দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলে নরকিয়া, বড় চমক ট্রিস্টান স্টাবস

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলে নরকিয়া, বড় চমক ট্রিস্টান স্টাবস
Vinkmag ad

আইপিএল শেষ হলেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। আসন্ন এই সিরিজের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড। ট্রিস্টান স্টাবস প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। ফিরলেন পেসার আনরিখ নরকিয়া, সঙ্গে আছে একঝাঁক আইপিএল তারকা।

২১ বছর বয়সী ডানহাতি মিডল অর্ডার ব্যাটার ট্রিস্টান স্টাবস। যিনি ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) টি-টোয়েন্টি চ্যালেঞ্জে জিবেটস ওয়ারিয়র্সের হয়ে খেলার সময় গত মৌসুমে মুগ্ধ করেছিলেন নির্বাচকদের। টুর্নামেন্টে সাত ইনিংসে ৪৮.৮৩ গড়ে ২৯৩ রান করেছেন এবং ২৩টি ছক্কা সহ ১৮৩.১২ স্ট্রাইক রেট। ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য মুম্বাই ইন্ডিয়ান্স ক্যাম্পে ডাকার আগে তিনি জিম্বাবুয়েতে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলেরও অংশ ছিলেন।

অন্যান্য উল্লেখযোগ্য নির্বাচনের মধ্যে রয়েছে আনরিখ নরকিয়ার রোমাঞ্চকর প্রত্যাবর্তন। যিনি ইনজুরি থেকে সেরে উঠছেন এবং তাঁকে খেলার অনুমতি দিয়েছে মেডিক্যাল বোর্ড। বর্তমানে আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন এই পেসার।

রেজা হেনড্রিকস, হেনরিক ক্লাসেনও ফিরেছেন স্কোয়াডে। ওয়েইন পার্নেল ২০১৭ সালের পর এই প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। একটি পাওয়ার হাউস দল গঠনের জন্য আইপিএলে খেলা খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করা হয়েছে।

ভারত এই ফরম্যাটে এক নম্বর র‍্যাঙ্কড দল এবং দক্ষিণ আফ্রিকা চতুর্থ। এই সিরিজটি অক্টোবর ও নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে কাজ করবে।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াড:

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নরকিয়া, ওয়েইন পার্নেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাব্রাইজ শামসি, ট্রিস্টান স্টাবস, র‍্যাসি ভ্যান ডার ডুসেন এবং মার্কো জানসেন।

৯৭ ডেস্ক

Read Previous

চট্টগ্রামে দারুণ এক দিন কাটাল বাংলাদেশ

Read Next

তামিম ইস্যুতে সুখবর দিলেন জেমি সিডন্স

Total
27
Share