দুই ফরম্যাটের বাংলাদেশ দলে ফিরছেন বিজয়

featured photo1 54
Vinkmag ad

বয়সভিত্তিক ক্রিকেটে নিজেকে প্রমাণ করেই তবে বাংলাদেশ জাতীয় দলে এসেছিলেন এনামুল হক বিজয়। খেলেছেন ৩ ফরম্যাটেই, তবে বেশ লম্বা সময় ধরেই জাতীয় দলের বাইরে এনামুল হক বিজয়।

২০১৯ এ সর্বশেষ বাংলাদেশ দলের হয়ে খেলা এনামুল হক বিজয় আবার আলোচনায় এসেছেন ডিপিএল (ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ) এ রেকর্ড গড়া পারফরম্যান্স করে। ১৫ ম্যাচে ১১৩৮ রান করে অনেকের চোখই কপালে তুলেছেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

লিস্ট এ ক্রিকেটে এক টুর্নামেন্টে এনামুল হক বিজয়ের আগে বিশ্বের কেউই আর সহস্রাধিক রান করতে পারেননি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

রেকর্ড গড়া মৌসুম কাটানো বিজয় ফল পাচ্ছেন হাতেনাতে। বাংলাদেশের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে বিবেচনা করছে নির্বাচকরা। শুধু ওয়ানডে নয়, টি-টোয়েন্টি দলেও থাকছেন তিনি এমনটাই জানালেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট চলাকালীন সময়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে জালাল ইউনুস বলেন, ‘বিজয় ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আছে। টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে থাকবে আশা করি। এটা নির্বাচকদের ব্যাপার। তারপরও আমার মনে হয় তারা কনসিডার করছে, তারা নিশ্চিতভাবে বিজয়কে টি-টোয়েন্টি আর ওয়ানডে দলে রাখছে।’

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন তামিম ইকবাল। এমতাবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লিটন দাসের উদ্বোধনী সঙ্গী কে হবেন তা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলবে। বিপিএলেও রান করা এনামুল হক বিজয় সেখানে হতে পারেন যোগ্য এক ক্যান্ডিডেট।

বাংলাদেশের পক্ষে এখন অব্দি ৪ টেস্ট, ৩৮ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি খেলেছেন এনামুল হক বিজয়। রান করেছেন যথাক্রমে ৭৩, ১০৫২ ও ৩৫৫। ওয়ানডেতে বিজয়ের আছে ৩ টি করে সেঞ্চুরি ও ফিফটি, টি-টোয়েন্টিতে আছে ১ ফিফটি। বাংলাদেশের পক্ষে এখন অব্দি ৪ টেস্ট, ৩৮ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি খেলেছেন এনামুল হক বিজয়। রান করেছেন যথাক্রমে ৭৩, ১০৫২ ও ৩৫৫। ওয়ানডেতে বিজয়ের আছে ৩ টি করে সেঞ্চুরি ও ফিফটি, টি-টোয়েন্টিতে আছে ১ ফিফটি। 

৯৭ প্রতিবেদক

Read Previous

সিক্সার্সের নতুন হেড কোচ হলেন শার্লট এডওয়ার্ডস

Read Next

চট্টগ্রামে দারুণ এক দিন কাটাল বাংলাদেশ

Total
1
Share