নারীদের আইপিএলে তিন দলের স্কোয়াড ঘোষণা, একই দলে দুই বাংলাদেশি

নারীদের আইপিএলে তিন দলের স্কোয়াড ঘোষণা, একই দলে দুই বাংলাদেশি
Vinkmag ad

নারী টি-টোয়েন্টি চ্যালেঞ্জের (নারীদের আইপিএল) জন্য দলের নাম ঘোষণা করেছে বিসিসিআই। এর সঙ্গেই এই দলগুলির অধিনায়কের নামও ঘোষণা করে দিয়েছে। তবে খেলছেন না ভারতের দুই অভিজ্ঞ তারকা মিতালি রাজ ও ঝুলন গোস্বামী। বিসিসিআইয়ের আয়োজিত এই প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করতে চলছে মোট ১২ জন বিদেশি তারকা। একই দলে দুই বাংলাদেশি সালমা-শারমিন।

আজ এক বিবৃতি দিয়ে বিসিসিআই জানিয়েছে, তিন দলের অধিনায়ক ও স্কোয়াড লিস্ট। হরমনপ্রীত কৌরকে সুপারনোভাজ দলের নেতৃত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে স্মৃতি মান্ধানাকে ট্রেইলব্লেজার্স ফ্র‍্যাঞ্চাইজির অধিনায়কত্ব দেওয়া হয়েছে। এছাড়া দীপ্তি শর্মাকে ভেলোসিটি দলের দায়িত্ব দেওয়া হয়েছে। ভারতীয় নারী দলের নির্বাচক কমিটি এই ৩টি দলের খেলোয়াড়দেরও নির্বাচন করেছে।

ভারতীয় মহিলা দলের সঙ্গেই বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা খেলবেন উইমেন’স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে। এবার মোট ১২ জন বিদেশি তারকা অংশ নিয়েছেন টুর্নামেন্টের তিন দলে। প্রতিটি দলই ১৬ সদস্যের।

একই দলে দুই বাংলাদেশি সালমা খাতুন ও শারমিন আক্তার সুপ্তা। ট্রেলব্লেজার্সের জার্সিতে তাঁরা মাতাবেন আসর। তবে এবার ডাক পাননি অলরাউন্ডার জাহানারা আলম।

প্রসঙ্গত আইপিএল ২০২২ এর শেষদিকের ম্যাচ চলাকালীন নারী টি-টোয়েন্টি চ্যালেঞ্জের এবারের আসর শুরু হবে। বিসিসিআইয়ের ঘোষণা মোতাবেক ২৩ থেকে ২৮ মে-র মধ্যে পুণের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে আসন্ন এই টুর্নামেন্টের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

স্কোয়াড

সুপারনোভাজ: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), তানিয়া ভাটিয়া (সহ-অধিনায়ক), অ্যালানা কিং, আয়ুষ সোনি, চান্দু ভি, ডিয়েন্ড্রা ডটিন, হারলিন দেওল, মেঘনা সিং, মনিকা প্যাটেল, মুসকান মালিক, পুজা ভস্ত্রকার, প্রিয়া পুনিয়া, রাশি কানোজিয়া, সোফি একলেসস্টোন, সুনে লুস এবং মানসী জোশী।

ট্রেইলব্লেজার্স: স্মৃতি মান্ধানা (অধিনায়ক), পুনম যাদব (সহ-অধিনায়ক), অরুন্ধতী রেড্ডি, হ্যালি ম্যাথিউজ, জেমাইমা রড্রিগেজ, প্রিয়াঙ্কা প্রিয়দর্শিনী, রাজেশ্বরী গায়কোয়াড়, রেনুকা সিং, রিচা ঘোষ, এস মেঘনা, সাইকা ইশাক, সালমা খাতুন, শারমিন আক্তার, সোফিয়া ব্রাউন, সুজাতা মল্লিক এবং এসবি পোখারকার।

ভেলোসিটি: দীপ্তি শর্মা (অধিনায়ক), স্নেহ রানা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, আয়াবোঙ্গা খাকা, কেপি নাভগিরে, ক্যাথরিন ক্রস, কীর্তি জেমস, লউরা উলভারডট, মায়া সোনাওয়ানে, নাথাকান চ্যাংথাম, রাধা যাদব, আরতি কেদার, শিবালী শিন্ডে, সিমরন বাহাদুর, ইয়াস্তিকা ভাটিয়া এবং প্রণবী চন্দ্র।

৯৭ ডেস্ক

Read Previous

আমি যেটা শুনিনি সেটা লিটন কীভাবে শুনবে, প্রশ্ন ম্যাথুসের

Read Next

লিটন-মুশফিকের ফিফটি, বাংলাদেশের ৩০০ পার

Total
4
Share