দুঃসময়ে শ্রীলঙ্কা ক্রিকেটের পাশে পেশোয়ার জালমির মালিক

দুঃসময়ে শ্রীলঙ্কা ক্রিকেটের পাশে পেশোয়ার জালমির মালিক
Vinkmag ad

পিএসএলের পেশোয়ার জালমি দলের মালিক জাভেদ আফ্রিদি শ্রীলঙ্কা ক্রিকেটকে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য স্পন্সর করার প্রস্তাব দিয়েছেন। তাঁর প্রস্তাবটি বিশ্ব ক্রিকেটে শ্রীলঙ্কার আন্তর্জাতিক মর্যাদা বজায় রাখার জন্য কাজে আসবে।

এর আগেও তিনি পাকিস্তান ক্রিকেটকে স্পন্সর করেছেন। এবার অবদান রাখতে চান লঙ্কান ক্রিকেটে। নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে এক পোস্টে জাভেদ আফ্রিদি লিখেছেন,

‘শ্রীলঙ্কার জনগণ ক্রিকেটকে ভালোবাসে যতটা আমরা পাকিস্তানিরা করি। কিন্তু বর্তমান পরিস্থিতি তেমন ভালো না হওয়াটা অবশ্যই লঙ্কান ক্রিকেট ভক্তদের কষ্ট দিয়েছে। তাই বিশ্ব ক্রিকেটে তাঁদের আন্তর্জাতিক মর্যাদা বজায় রাখার জন্য আমি আমার সামর্থ্য অনুযায়ী লঙ্কান ক্রিকেট বোর্ডকে স্পন্সর করার জন্য পূর্ণ সমর্থন জানাই।’

করোনা মহামারির অভিঘাত, পর্যটনশিল্প-রেমিট্যান্স-প্রবাহে ধসসহ নানা কারণে স্বাধীনতার পর সবচেয়ে বাজে অর্থনৈতিক সংকটে পড়ে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্রটি। রিজার্ভ সংকটে শ্রীলঙ্কার আমদানি মারাত্মকভাবে ব্যাহত হয়। দেশটিতে দেখা দেয় খাদ্য, ওষুধ, জ্বালানিসহ বিভিন্ন সংকট। নিত্যপণ্যের রেকর্ড মূল্যবৃদ্ধি শ্রীলঙ্কার জনগণকে ক্ষুব্ধ করে তোলে।

তুমুল জ-ন-রো-ষে পদত্যাগে বাধ্য হন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে। নতুন প্রধানমন্ত্রী হিসেবে রনিল বিক্রমাসিংহকে নিয়োগ দেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকশে। এ পদক্ষেপেও দেশটিতে থামেনি বি-ক্ষো-ভ।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা জাতীয় দল এখন অবস্থান করছে বাংলাদেশে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে গতকাল ১৫ মে থেকে শুরু হয়েছে প্রথম টেস্ট। এরপর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২৩ মে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজটি আইসিসি টেস্ট চ‍্যাম্পিয়নশিপের অংশ।

৯৭ ডেস্ক

Read Previous

সাহার ব্যাটে চড়ে চেন্নাইকে সহজেই হারাল গুজরাট

Read Next

অস্থিরতার মাঝেও যেভাবে, যে কারণে বাংলাদেশে এলেন শ্রীলঙ্কান ভক্ত

Total
1
Share