পুরোনো সতীর্থ ম্যাথুসকে প্রশংসায় ভাসালেন হেরাথ

পুরোনো সতীর্থ ম্যাথুসকে প্রশংসায় ভাসালেন হেরাথ
Vinkmag ad

শ্রীলঙ্কা জাতীয় দলে একসাথে খেলেছেন রঙ্গনা হেরাথ ও অ্যাঞ্জেলা ম্যাথুস। তবে চলমান চট্টগ্রাম টেস্টে দুজনের ভূমিকা ভিন্ন। হেরাথ বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ, ম্যাথুস মাথে নেমেছেন লঙ্কান জার্সিতে। দারুণ এক সেঞ্চুরিতে দলকে প্রথম দিন ভালো অবস্থানে রেখেছেনও এই অভিজ্ঞ অলরাউন্ডার। প্রতিপক্ষ হয়ে এমন ইনিংস দেখেও হেরাথ প্রশংসায় ভাসালেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করা শ্রীলঙ্কা ৪ উইকেটে ২৫৮ রান তুলে প্রথম দিন শেষ করে। ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে নিয়ে ১১৪ রানে অপরাজিত আছেন অ্যাঞ্জেলা ম্যাথুস।

বয়স ৩৬ হলেও দলের অন্যতম ভরসার নাম হয়েই আছেন ম্যাথুস। এই লঙ্কান অলরাউন্ডার বর্তমান দলের সবচেয়ে বেশি (৯৫) টেস্ট খেলা ক্রিকেটারও। তার মাঝে এখনো ভালো করার ক্ষুধা দেখেন পুরোনো সতীর্থ হেরাথ।

টাইগার স্পিনার সংবাদ সম্মেলনে বলেন, ‘অ্যাঞ্জেলোকে আমি ভালো করে চিনি। আমরা একসাথে অনেক ম্যাচ খেলেছি। দেশের জন্য তার ভালো করার ক্ষুধা কাজ করে সবসময়। তার বয়স ৩৬ হোক আর ৩৬, সবসময়ই চ্যালেঞ্জ নেওয়ার জন্য মুখিয়ে থাকে। এই গরমের মধ্যে দারুণ এক শতক হাঁকাল। আমি নিশ্চিত, সে শ্রীলঙ্কাকে আরও অনেক কিছু দেবে।’

সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার প্রতিনিধি হয়ে আসা কুশল মেন্ডিস সেঞ্চুরিয়ান ম্যাথুসকে নিয়ে বলেন, ‘উনি দারুণ খেলেছে এবং দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড়। দাপটের সাথে ব্যাটিং করেছে উনি, যদি ১৫০ বা ২০০ করতে পারেন তবে আরও দুর্দান্ত হবে। উইকেট খুবই ভালো (ব্যাটিং করার জন্য) তাই ঘাবড়ে যাওয়ার কিছু নেই। শুরুতে প্রথম ১০ বল কিছুটা কঠিন, তবে ১০ বলের পর আপনি সহজেই খেলতে পারবেন।’

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কাকে ৪০০ এর নিচে রাখতে চায় বাংলাদেশ

Read Next

সাহার ব্যাটে চড়ে চেন্নাইকে সহজেই হারাল গুজরাট

Total
14
Share