নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ব্রেসওয়েল-আজাজ, বাদ নিশাম

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ব্রেসওয়েল-আজাজ, বাদ নিশাম
Vinkmag ad

নিউজিল্যান্ড অলরাউন্ডার জিমি নিশাম নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি হারিয়েছেন। মাইকেল ব্রেসওয়েল প্রথমবারের মত চুক্তিবদ্ধ হয়েছেন এবং আজাজ প্যাটেল ২০ ক্রিকেটারের তালিকায় ফিরেছেন।

রস টেইলর অবসর নেবার ফলে সঙ্গত কারণেই তিনি আর নেই কেন্দ্রীয় চুক্তিতে। মূলত এই শুন্যস্থানই পূরণ করেছেন মাইকেল ব্রেসওয়েল। ব্রেসওয়েল সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে সুযোগ পেয়েছেন।

২০১৭ সালের পর থেকে আর টেস্ট ক্রিকেট খেলেননি জিমি নিশাম। শেষ ১২ মাসে খেলেছেন ৯ টি-টোয়েন্টি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৭ ইনিংসে ৯২ রান করেছেন, উইকেট নিয়েছেন কেবল ৩ টি।

জিমি নিশাম ২০২১ সালের মার্চে, বাংলাদেশের বিপক্ষে ইনিংসে ৫ উইকেটও নিয়েছিলেন তিনি।

বাদ পড়লেও জিমি নিশামকে আশ্বাস দিচ্ছেন প্রধান কোচ গ্যারি স্টিড। কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও ম্যাচ খেলার জন্য বিবেচিত হতে পারেন নিশাম।

স্টিড বলেন, ‘এটা এমন নয় যে জিমি নিশাম আর নিউজিল্যান্ডের হয়ে খেলবেন না। এটা চুক্তির প্রক্রিয়া, নির্বাচনের প্রক্রিয়া না।’

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির অফার পেয়েছেন যারা-

টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, নেইল ওয়েগনার, কেন উইলিয়ামসন ও উইল ইয়াং।

৯৭ ডেস্ক

Read Previous

দুই ইংলিশের ব্যাটে ব্যাঙ্গালোরকে উড়িয়ে দিল পাঞ্জাব

Read Next

সাকিবের ফিট প্রমাণের মিশন কেড়ে নিল সব আলো

Total
6
Share