ডোনাল্ডের চোখে চমক এবাদত-খালেদ, তাসকিন বড় হৃদয়ের অধিকারী

আগে থেকেই চেনা শরিফুলের 'রিস্ট পজিশনে' নজর ডোনাল্ডের
Vinkmag ad

বাংলাদেশের পেস বোলিং আক্রমণে চলছে বিপ্লব। যেখানে অন্যতম প্রাপ্তি হতে পারে তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও খালেদ আহমেদ। তাসকিন নিজের প্রতিভার সাক্ষর রেখেছেন নিয়মিত। তবে পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের চোখে বড় চমক এবাদত-খালেদ।

দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ বাজেভাবে হেরেছে দুই টেস্টেই। যেখানে ব্যর্থতার বড় দায় নিতে হবে ব্যাটারদের। বোলারদের গড়ে দেওয়া ভীত কোনোভাবেই কাজে লাগাতে পারেনি ব্যাটাররা।

ঐ সফর দিয়েই বাংলাদেশের পেস বোলিং কোচের কাজ শুরু করা দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ডোনাল্ড দারুণ উচ্ছ্বসিত এবাদত-খালেদকে নিয়ে। ক্যারিয়ারের প্রথম ৩ টেস্টে মাত্র ১ উইকেট নেওয়া খালেদ প্রোটিয়া মুল্লুকে ২ টেস্টে নিলেন ৮ উইকেট। অথচ শরিফুল ইসলাম চোটে না পড়লে তার খেলাই হত না।

অন্যদিকে নিউজিল্যান্ড সফর থেকেই ছন্দে ফেরা এবাদতও করছেন ভালো। ডোনাল্ডের নজর কাড়া এই পেসার দ্বিতীয় টেস্টে উইকেট শূন্য থাকলেও প্রথম টেস্টে নেন পাঁচ উইকেট।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট সামনে রেখে চট্টগ্রামে চলছে টাইগারদের অনুশীলন। আজ (১২ মে) অনুশীলন শেষে দুজজকে নিয়ে মুগ্ধতার কথা জানান ডোনাল্ড।

তিনি বলেন, ‘আমার মনে হয় আমার জন্য বড় চমক এবাদত ও খালেদ। আমি তাদের ইঞ্জিন ক্যাপাসিটি দেখে অবাক হয়েছি। পেস বোলিং হচ্ছে প্রচুর সাহস ও নিবেদনের ব্যাপার। আমি এর আগে দুই স্পিনার ও দুই পেসারের টেস্ট দেখিনি কিন্তু যেভাবে তারা দুজন মানিয়ে নিয়েছে নিজেদের বিশেষ করে ডারবানে তারা ছিল দুর্দান্ত।’

‘পাগলাটাকে আধা ঘন্টা ছাড়া যা আমাদের পিছিয়ে দিয়েছিল, আমি মনে করি দুই টেস্টেই দক্ষিণ আফ্রিকায় বোলারদের দারুণ প্রচেষ্টা ছিল। আমি যা দেখেছি তাতে বেশ আনন্দিত। আমি মনে করি প্রতিটি সেশনে আমাদের যে আলোচনা এবং শেখা তা যথেষ্ট। যেভাবে আমরা এগোচ্ছি তাতে আমি খুশি।’

পেসারদের শেখার আগ্রহেও আনন্দিত ডোনাল্ড। তাসকিন আহমেদকে তো সোনায় মোড়ানো হৃদয়ের অধিকারী বলেও উল্লেখ করেছেন।

‘ছেলেরা এসব শিখতে চায়, এটা ভালো ব্যাপার। আমার কোচিং ধরণ হল মাইন্ডসেট, মেন্টাল, অ্যাটিটিউড ও ক্রিয়েটিভিট। প্রতিটি অনুশীলন সেশনেই চাপ সামলানোর ব্যাপারে শেখানো হয়। তাসকিন সোনায় মোড়ানো হৃদয়ের অধিকারী, তার হৃদয় অনেক বড়৷ আবার তাকে বোলিং আক্রমণে নেতৃত্ব দিতে দেখলে অনেক ক্ষুধার্ত মনে হবে। আমি যা দেখেছি তাতে দারুণ রোমাঞ্চিত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

৯ ক্রিকেট ব্যক্তিত্বের জাতীয় ক্রীড়া পুরস্কার লাভ, বিসিএসএ’র অভিনন্দন

Read Next

৫০ টাকায় মাঠে বসে দেখা যাবে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ

Total
2
Share