সালমার সাথে নারীদের আইপিএল খেলতে যাচ্ছেন সুপ্তাও

সালমার সাথে নারীদের আইপিএল খেলতে যাচ্ছেন সুপ্তাও
Vinkmag ad

নারীদের আইপিএল নামে পরিচিত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের আগের আসরে বাংলাদেশ থেকে সুযোগ পান জাহানারা আলম ও সালমা খাতুন। তবে এবারের আসরে শুরুতে কেবল সালমাকে চেয়েই বিসিবি’র (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সাথে যোগাযোগ করেছে বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া)। এবার নতুন করে চেয়েছে শারমিন আক্তার সুপ্তাকে। বিসিবি ইতোমধ্যে দুজনকেই দিয়েছে অনাপত্তিপত্র।

আগামী ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত ভারতের পুনেতে অনুষ্ঠিত হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের এবারের আসর। অংশ নিচ্ছে যথারীতি তিনটি দল সুপারনোভাস, ট্রেইলব্লেজার্স ও ভেলোসিটি।

সালমা গতবার খেলেছেন ট্রেইলব্লেজার্সের হয়ে, জাহানারার ঠিকানা ছিল ভেলোসিটি। এবার জাহানারা সুযোগ না পেলেও সর্বশেষ নারী বিশ্বকাপে ঝলক দেখানো সালমাকে আরেক দফা ডেকে নিচ্ছে বিসিসিআই। সাথে যোগ হচ্ছে ডানহাতি ওপেনার সুপ্তা।

বিষয়টি নিশ্চিত করে ‘ক্রিকেট৯৭‘ কে বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল ইসলাম চৌধুরী নাদেল বলেন, ‘বিসিসিআই শুরুতে আমাদের কাছে কেবল সালমাকে চেয়েছে। তবে সম্প্রতি তারা আবার সুপ্তাকে চেয়ে যোগাযোগ করেছে। তার ভিত্তিতে আমরা দুজনকেই ইতোমধ্যে অনাপত্তিপত্র দিয়ে দিয়েছি। আর তারা কে কোন দলে খেলবে এটা আসলে বিসিসিআই ঠিক করবে।’

উল্লেখ্য, ২০১৮ সালে মাত্র দুই দল নিয়ে টুর্নামেন্টটি যাত্রা শুরু করে। পরের আসরেই অবশ্য বিসিসিআই বাড়িয়েছে আরও একটি দল। এখনো পর্যন্ত হওয়া তিন আসরের প্রথম দুইটিই জিতেছে সুপারনোভাস, সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন ট্রেইলব্লেজার্স।

৯৭ প্রতিবেদক

Read Previous

মোহামেডানে সালমা, আবাহনীতে জাহানারাকে নিয়ে দলবদল সম্পন্ন

Read Next

৯ ক্রিকেট ব্যক্তিত্বের জাতীয় ক্রীড়া পুরস্কার লাভ, বিসিএসএ’র অভিনন্দন

Total
20
Share