বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে দুই দলের ব্যাটারদের লড়াই দেখছেন নেওয়াজ

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে দুই দলের ব্যাটারদের লড়াই দেখছেন নেওয়াজ
Vinkmag ad

বাংলাদেশ যুব দলের প্রধান কোচ হিসেবে নাভিদ নেওয়াজের সাথে চুক্তি ছিল ২০২৩ সালের আগস্ট পর্যন্ত। তবে নিজ দেশ শ্রীলঙ্কার সহকারী কোচ হওয়ার প্রস্তাব পেয়ে বিসিবির সাথে সম্পর্কের ইতি টানেন নেওয়াজ। বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতানো এই কোচ নিজের প্রথম অ্যাসাইনমেন্টেই এলেন বাংলাদেশে। তার মতে টেস্ট সিরিজটি হতে যাচ্ছে দুই দলের ব্যাটারদের লড়াই।

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে গতকাল (৮ মে) বাংলাদেশে পৌঁছায় শ্রীলঙ্কা। আজ থেকে মিরপুরে শুরু করেছে অনুশীলনও। আগামীকাল থেকে বিকেএসপিতে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিপক্ষে।

আজ অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে টাইগার যুবাদের সাবেক কোচ নেওয়াজ বলছেন সিরিজটি কঠিন হবে। তবে ইতিবাচকতা ও আশাবাদীর দিক থেকে আছেন চূড়ায়।

সিরিজে দুই দলের বোলিং আক্রমণে অনভিজ্ঞতা খুঁজে পেয়েছে সাবেক লঙ্কান ক্রিকেটার। সে ক্ষেত্রে লড়াইটা দিমুথ করুনারত্নে, দীনেশ চান্দিমাল, কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্তদের মাঝে হবে বলে তার ধারণা।

‘আমি মনে করি এটা একটা কঠিন সিরিজ হতে যাচ্ছে। এটা দুই দলের ব্যাটারদের টেস্ট সিরিজ হতে যাচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কান ব্যাটারদের মধ্যে। বোলিংয়ের দিকে তাকালে কিছুটা অনভিজ্ঞতা চোখে পড়বে (দুই দলেরই)। কিন্তু দুই দলের ব্যাটিংকে সুপিরিয়র বলা যায়।’

এদিকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল), বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মতো টুর্নামেন্ট খেলার অভিজ্ঞতা রয়েছে লঙ্কান টেস্ট দলের কয়েকজন ক্রিকেটারের। জাতীয় দলের হয়েও বাংলাদেশে খেলে গেছেন কেউ কেউ। এসবই কন্ডিশনের সাথে মানিয়ে নিতে সহায়ক হবে বলছেন নেওয়াজ।

‘হ্যাঁ এখানে খেলতে আসার আগে আমাদের পূর্বের অভিজ্ঞতার উপর থাকতে হয়। আমাদের কয়েকজন খেলোয়াড় আছে যাদের আপনারা ভালোভাবে চেনেন। তারা ঢাকা প্রিমিয়ার লিগ সহ এখানকার ঘরোয়া ক্রিকেটে খেলে থাকে। দলে কিছু খেলোয়াড় যারা বাংলাদেশে সর্বশেষ টেস্ট সিরিজ খেলে গেছে। সুতরাং আমরা বেশ আশাবাদী এবং যা কিছুই আসুক না কেন তা নিয়ে খোলামেলা মনোভাবে আছি।’

‘যখন আমরা চট্টগ্রাম যাবো ওখানকার কন্ডিশন দেখবো, পিচ দেখবো এরপর যত দ্রুত সম্ভব মানিয়ে নেওয়ার চেষ্টা থাকবে। খেয়াল করলে দেখা যায় চট্টগ্রামের পিচে প্রচুর রান হয়, এবারও সেরকমই প্রত্যাশা থাকবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হেরাথের টোটকা ও ভিডিও ফুটেজ যখন নাইমের কাজ সহজ করছে

Read Next

‘জয়-শরিফুল একদিন কিংবদন্তি হবে’

Total
19
Share