বাংলাদেশকে হালকাভাবে নেওয়াটা বোকামি বলছেন ম্যাথুস

শানাকার ভিসা জটিলতা, অধিনায়ক ম্যাথুস
Vinkmag ad

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আজ (৮ মে) বাংলাদেশে পৌঁছেছে শ্রীলঙ্কা। দেশ ছাড়ার আগে দলটির অভিজ্ঞ ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথুস বলেছেন বাংলাদেশকে হালকাভাবে নেওয়াটা হবে অন্যতম বোকামি। তার মতে ঘরের মাঠে বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ, তাই নিজেদের সেরাটাই খেলতে হবে।

সাদা পোশাকে সাম্প্রতিক পারফরম্যান্স কোনোভাবেই বাংলাদেশের পক্ষে নেই। জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়ের পর আবারও পুরোনো ব্যর্থ রূপে মুমিনুল হকের দল।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজেই পুড়তে হয়েছে হতাশায়। ৫৩ ও ৮০ রানে অলআউট হতে হয়েছে সফরকারীদের। এমনকি ঘরের মাঠেও সাম্প্রতিক কালে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে হোয়াইট ওয়াশড হয় টাইগাররা।

এমন পরিস্থিতিতেও বাংলাদেশকে সমীহ করছে লঙ্কানরা। আজ বাংলাদেশ সময় দুপুর ১২ টা ৩০ মিনিটে বাংলাদেশে অবতরণ করার কথা দিমুথ করুণারত্নের দল।

তার আগে শ্রীলঙ্কায় সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন দলটির অন্যতম অভিজ্ঞ অলরাউন্ডার ম্যাথুস।

তিনি বলেন, ‘বাংলাদেশ বেশ শক্ত দল, আপনি যদি তাদের হালকাভাবে নেন তবে নিজেকে বোকাদের দলে যুক্ত করলেন। বাংলাদেশকে হারাতে আপনাকে সেরা খেলাটাই খেলতে হবে, পারফর্ম কর‍তে হবে, দক্ষতা দেখাতে হবে এবং পরিকল্পনার প্রয়োগ করতে হবে। আর আমাদের নিশ্চিত করতে হবে যে সেটা আমরা করবো।’

‘বিশেষ করে ঘরের মাঠে বাংলাদেশকে হারাতে পরিকল্পনার সেরা প্রয়োগ ঘটাতে হবে। ঘরের মাঠে তারা দুর্দান্ত, বড় বড় দলকেও হারিয়েছে। সুতরাং ওখানে ভালো করতে আমাদের সেরা খেলাটাই খেলতে হবে।’

উল্লেখ্য, বাংলাদেশে পৌঁছে আগামী ১০ ও ১১ মে বিকেএসপিতে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। এরপর ১২ মে রওয়ানা দিবে চট্টগ্রামের উদ্দেশে। যেখানে ১৫ মে মাঠে গড়াবে প্রথম টেস্ট।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ!

Read Next

কোহলির হয়েছে টা কি!

Total
1
Share