শাহরুখ খানের নাইট রাইডার্স স্টেডিয়াম বানাচ্ছে আমেরিকায়

জন বুকানন শাহরুখ খান কোলকাতা নাইট রাইডার্স সৌরভ গাঙ্গুলি
Vinkmag ad

শাহরুখ খানের নাইট রাইডার্স এবার স্টেডিয়াম বানাচ্ছে আমেরিকায়। স্টেডিয়ামটি নির্মাণে ৩০ মিলিয়ন ডলার খরচ ধরা হয়েছে। ২০২৮ অলিম্পিক গেমস ক্রিকেট এবং ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই মূলত এই স্টেডিয়ামটি নির্মাণের তোড়জোড় করা হচ্ছে।

কোলকাতা নাইট রাইডার্সের টুইটার অ্যাকাউন্টে এক বার্তায়, স্টেডিয়াম তৈরির কথা জানিয়েছে। এই স্টেডিয়ামে আমেরিকার মেজর লিগ ক্রিকেটের ম্যাচগুলি হবে। একইসঙ্গে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক-সহ আন্তর্জাতিক ইভেন্টেও তা ব্যবহৃত হবে।

স্টেডিয়ামটি কেমন হবে সেই ডিজাইনও তৈরি করা হয়েছে এর মধ্যে। গ্রেট পার্কে ১৫ একর জমিতে হচ্ছে স্টেডিয়ামটি। গ্রেটার লস অ্যাঞ্জেলেস মেট্রোপলিটন এরিয়ায় হতে চলা স্টেডিয়ামটির নকশা তৈরি করেছে বিখ্যাত আর্কিটেকচার ফার্ম এইচকেএস। আইসিসির গাইডলাইন মেনে আন্তর্জাতিক মানের পিচ, ফ্লাডলাইট, লকার রুম, ডেডিকেটেড পার্কিং, বিশ্রাম নেওয়া ও খেলা দেখার জন্য অভিজাত সবরকম ব্যবস্থা করা হবে।

মনে করা হচ্ছে ২০২৮ সালে অলিম্পিকে ক্রিকেট যোগ হবে এবং সেই ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকবে এই স্টেডিয়ামও। এর আগে ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে বিশ্বকাপের আয়োজন করবে যুক্তরাষ্ট্র। সেজন্য আইসিসির অনুমোদন পাওয়ার নির্ধারিত সময়ের আগে স্টেডিয়ামটির বানাতে আত্মবিশ্বাসী এমএলসি।

শাহরুখ খান জানিয়েছেন,

‘আমেরিকায় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যতের কথা মাথায় রেখেই আমরা মেজর লিগ ক্রিকেটে বিনিয়োগ করতে চলেছি। পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটে নাইট রাইডার্সকে বিশ্বজনীন একটা গ্রুপ হিসাবে তুলে ধরতে চাই আমরা।’

মেজর লিগ ক্রিকেটের ফাউন্ডিং ইনভেস্টর শাহরুখের সংস্থা নাইট রাইডার্স গ্রুপ। বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগের অভিজ্ঞতাকে সম্বল করে নাইট রাইডার্স গ্রুপ মেজর লিগ ক্রিকেটকেও সমৃদ্ধ করতে দৃঢ়প্রতিজ্ঞ।

৯৭ ডেস্ক

Read Previous

বোলারদের নৈপুণ্যে লখনৌর রোমাঞ্চকর জয়

Read Next

সময়মতো খাবার ডেলিভারির জন্য ইলন মাস্ককে সুইগি কিনে নিতে অনুরোধ শুবমান গিলের

Total
4
Share