জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় নতুন টি-টোয়েন্টি লিগ, থাকবে বিদেশি খেলোয়াড়

থিসারা পেরেরা রবি ফ্রাইলিঙ্ক এউইন মরগান বাংলা টাইগার্স টি-১০ লিগ
Vinkmag ad

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) সুপারস্পোর্টের সাথে যৌথভাবে একটি নতুন ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট চালু করার ঘোষণা দিয়েছে। প্রতিযোগিতার প্রথম সংস্করণ ২০২৩ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হতে চলেছে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা নতুন ছয় দলের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতার ঘোষণা দিয়েছে। দক্ষিণ আফ্রিকার অস্ট্রেলিয়া সফরের পরপরই প্রথম সংস্করণটি ২০২৩ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) প্রেস রিলিজ অনুসারে, টুর্নামেন্টে বিদেশী খেলোয়াড়দেরও উপস্থিত থাকবে। খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে। প্রতিটি দল একাদশে সর্বোচ্চ চারজন বিদেশী খেলোয়াড় রাখার অনুমতি পাবে।

এই টুর্নামেন্টে ছয়টি ব্যক্তিগত মালিকানাধীন দল থাকবে, শীর্ষ তিনটি দল প্লে অফে যাওয়ার আগে রাউন্ড-রবিন পর্যায়ে একে অপরের সাথে দুবার খেলবে। সবমিলিয়ে তিন থেকে চার সপ্তাহব্যাপী মোট ৩৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সিএসএ এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফোলেতসি মোসেকি বলেন,

‘আমরা এই নতুন এবং প্রাণবন্ত কিছু তৈরি করতে উত্তেজিত, যা ফ্র্যাঞ্চাইজিতে ব্যক্তিগত বিনিয়োগের সুযোগও দেয়। সিএসএ ইতিমধ্যে অনেক সম্ভাব্য স্থানীয় এবং আন্তর্জাতিক বিনিয়োগকারীদের কাছ থেকে আগ্রহ পেয়েছে।’

৯৭ ডেস্ক

Read Previous

শহীদ আফ্রিদি মিথ্যাবাদী এবং চরিত্রহীন: কানেরিয়া

Read Next

পিজেএল উদ্বোধনী আসরের সময় ও ভেন্যু প্রকাশ

Total
13
Share