‘কোহলি ও রোহিত দুজনেরই বিরতি দরকার’

'কোহলি ও রোহিত দুজনেরই বিরতি দরকার'
Vinkmag ad

ব্যাট হাতে সময়টা মোটেই ভালো যাচ্ছে না ভারতের সাবেক অধিনায়ক ভিরাট কোহলির। তার স্কোরের দিকে তাকালে তা স্পষ্টও হবে। চলমান আইপিএলে ৯ ম্যাচ খেলে ১৬ গড়ে রান করেছেন তিনি। যা তার ২০০৮ সালের পারফরম্যান্সকে মনে করিয়ে দিচ্ছে, যেখানে ১৫ গড়ে রান করেছিলেন তিনি। নিজের খেলা প্রথম আইপিএলে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি।

লম্বা সময় ধরে সর্বোচ্চ পর্যায়ে ক্রিকেট খেলার পর হঠাৎ করে কোহলির কেনো এই মেন্টাল ব্লক? ইংল্যান্ডের সাবেক তারকা ব্যাটার কেভিন পিটারসেন বলছেন গ্রেট ক্রিকেটারদের এমন খারাপ সময় যেতে পারে, পরে তারা দারুণভাবে ফিরে আসে। সুনীল গাভাস্কার বলছেন এটা দুর্ভাবনা থেকে হচ্ছে।

গাভাস্কারের সতীর্থ সন্দ্বীপ পাতিল বলছেন কোহলির খেলা থেকে একটু বিরতি দরকার।

তিনি বলেন, ‘তার বিরতি প্রয়োজন। এটা (পড়তি ফর্ম) এমন কিছু নয় যা নতুন। এটা আগেও হয়েছে, এবং হবার কথাও। যখন ভারত খেলবে তখন তার ফর্মে ফিরে আসা জরুরি। আইপিএল সমানভাবে গুরুত্বপূর্ণ, তবে আমি কোন ভাবনার কারণ দেখছি না।’

‘আমাকে যদি দায়িত্ব দেওয়া হত তাহলে আমি তাকে বিরতি দিতাম। তার বিরতি নেওয়া উচিত।’

‘একই কথা রোহিত শর্মার ক্ষেত্রেও প্রযোজ্য। কেবল ভিরাট কোহলি নন, রোহিত শর্মাও ভুগছেন ফর্ম নিয়ে। তাদের বিরতি প্রয়োজন। আমি বলছি না মাসখানিকের বিরতি, এটা হতে পারে দুই ম্যাচের।’

উল্লেখ্য, ২ বছরের বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির দেখা পাননি ভিরাট কোহলি। অধিনায়কের দায়িত্ব থেকে অব্যহতি পাওয়া, ব্যাট হাতে ফর্মহীনতা ভিরাট কোহলিকে নিয়ে ভাবনার জায়গা তৈরি করে। রোহিত শর্মাও আইপিএলে বলার মত রান করতে পারেননি, তার দলও এখন অব্দি জেতেনি একটি ম্যাচও।

৯৭ ডেস্ক

Read Previous

কন্যা সন্তানের বাবা হলেন তাসকিন আহমেদ

Read Next

সাব্বিরের কাছে রোজা আগে, খেলা পরে

Total
1
Share