শ্রীলঙ্কা সফরের জন্য অস্ট্রেলিয়ার চারটি স্কোয়াড ঘোষণা

সুপার ওভারে হ্যাজেলউডের দাপট, জিতল অস্ট্রেলিয়া
Vinkmag ad

অস্ট্রেলিয়া দল শ্রীলঙ্কার বিপক্ষে আগামী জুন-জুলাইয়ে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে। আসন্ন এই লঙ্কা সফরের জন্য চারটি দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তিন ফরম্যাটের তিন দলের সঙ্গে সফরে যাবে অস্ট্রেলিয়ার ‘এ’ দলও।

সবশেষ পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার স্কোয়াডে তারকা ক্রিকেটাররা ছিলেন না। তাঁদের ফেরানো হয়েছে শ্রীলঙ্কা সিরিজে। ‘বিগ গান’ জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েড এবং গ্লেন ম্যাক্সওয়েল সকলেই পাকিস্তানে সাম্প্রতিক সাদা বলের খেলা মিস করে ফের সীমিত ওভারের দলে ফিরেছেন।

টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সকে টি-টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। টেস্ট দল থেকে বাদ পড়েছেন জশ হ্যাজেলউড ও মার্কাস হ্যারিস। অ্যাডাম জাম্পা তাঁর প্রথম সন্তান জন্মের কারণে পুরো সফরটি মিস করবেন।

২০১৬ সালের পর এটিই হবে অস্ট্রেলিয়া দলের প্রথম শ্রীলঙ্কা সফর। কলম্বো আর ক্যান্ডিতে হবে সীমিত ওভারের সিরিজ। গলে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। তিন ফরম্যাটের সিরিজ খেলতে পাঁচ সপ্তাহের সফর করবে অজিরা।

সীমিত ওভারের আটটি ম্যাচ (ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম এবং ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামের ৭ জুন থেকে ২৪ জুনের মধ্যে অনুষ্ঠিত হবে। দু’টি টেস্ট ম্যাচ, যা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, শ্রীলঙ্কার উপকূলীয় শহর গলে ২৯ জুন থেকে ৩ জুলাই এবং ৮-১২ জুলাই পর্যন্ত খেলা হবে।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, মিচেল সুইপসন, ম্যাথু ওয়েড এবং ডেবিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার ওডিআই স্কোয়াড:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেইন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, মিচেল সুইপসন এবং ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড:

প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেরি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেইন, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সুইপসন এবং ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার ‘এ’ দল:

শন অ্যাবট, স্কট বোল্যান্ড, পিটার হ্যান্ডসকম্ব, অ্যারন হার্ডি, মার্কাস হ্যারিস, ট্রাভিস হেড, হেনরি হান্ট, জশ ইংলিস, ম্যাথিউ কুহেনম্যান, নিক ম্যাডিনসন, টড মারফি, জশ ফিলিপ, ম্যাট রেনশ, ঝাই রিচার্ডসন, তানভীর সাংহা, মার্ক স্টিকি

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজের তিন শিকারের দিনে কোলকাতাকে হারাল দিল্লি

Read Next

কন্যা সন্তানের বাবা হলেন তাসকিন আহমেদ

Total
1
Share