সাইফউদ্দিনের অলরাউন্ড পারফরম্যান্স, জয় দিয়ে শেষ আবাহনীর

সাইফউদ্দিনের অলরাউন্ড পারফরম্যান্স, জয় দিয়ে শেষ আবাহনীর
Vinkmag ad

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে এবারের ডিপিএল (ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ) শুরু করেছিল আবাহনী লিমিটেড। তবে নিজেদের সামর্থ্যের সবটুকু মাঠে নিংড়ে দিতে পারেনি দলটি। টুর্নামেন্ট শেষ করেছে ৪ নম্বরে থেকে। শেষ ম্যাচে অবশ্য জয় পেয়েছে রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে, অলরাউন্ড পারফরম্যান্সে জয়ের নায়ক মোহাম্মদ সাইফউদ্দিন।

ঢাকা লিগের এবারের আসরের শেষ ম্যাচে বিকেএসপির ৪ নম্বর গ্রাউন্ডে মাঠে নেমেছিল আবাহনী লিমিটেড ও রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব।

টসে জিতে আগে ব্যাট করে ঢাকার জায়ান্ট আবাহনী। মাহমুদুল হাসান জয় ওপেন করতে নেমে ফেরেন শুন্য হাতে। অপর ওপেনার নাইম শেখ খেলেন ২৬ বলে ৩৯ রানের ইনিংস। মহিউদ্দিন তারেকের বলে বোল্ড হবার আগে ৮ চারে ইনিংস সাজান তিনি।

তিনে নামা আফিফ হোসেন ধ্রুব করেন ৭৮ রান। ৯১ বলে ৭ চার ও ৩ ছয় হাঁকানো আফিফকে ফেরেন আব্দুল গাফফার রনি।

তৌহিদ হৃদয় করতে পারেন মাত্র ৪ রান, শুন্য হাতে ফেরেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত, শামীম হোসেন পাটোয়ারী ফেরেন ২ রান করে। শেষদিকে দলকে বড় স্কোর গড়তে সাহায্য করেন মোহাম্মদ সাইফউদ্দিন।

৪১ বলে ২ চার ও ৫ ছয়ে ৬২ রান করে অপরাজিত থাকেন সাইফউদ্দিন। তাকে সঙ্গ দেন জাকের আলি অনিক (৪৮) ও তানজিম হাসান সাকিব (২৬)। ৯ উইকেটে ২৭৫ রান করে থামে আবাহনী।

রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের পক্ষে ৩ টি করে উইকেট নেন আব্দুল গাফফার রনি ও মহিউদ্দিন রারেক। ২ উইকেট নেন নাসুম আহমেদ, ১টি পান শফিকুল ইসলাম।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রুপগঞ্জ। ওপেনার ইমরানুজ্জামান ও ৬ এ নামা আরিফুল হক ছাড়া কেউই ২০ এর গন্ডি পার করতে পারেনি। ইমরানুজ্জামান ৩৩ ও আরিফুল ৯৫ রান করেন। ৭৩ বলে ৮ চার ও ৬ ছক্কায় ৯৫ রান করে কেবল পরাজয়ের ব্যবধানই কমাতে পেরেছেন আরিফুল।

আবাহনীর পক্ষে ৩৮ রান খরচে ৪ উইকেট নেন সাইফউদ্দিন। ৩ উইকেট পান মোসাদ্দেক হোসেন সৈকত। সমান ১ টি করে শিকার তানভীর ইসলাম, আরাফাত সানি ও তানজিম হাসান সাকিবের।

সংক্ষিপ্ত স্কোরঃ

আবাহনী লিমিটেদ ২৭৫/৯ (৫০), নাইম ৩৯, জয় ০, আফিফ ৭৮, হৃদয় ৪, মোসাদ্দেক ০, জাকের ৪৮, শামীম ২, সাইফউদ্দিন ৬২*, সাকিব ২৬, তানভীর ২, সানি ২*; নাসুম ১০-১-৩১-২, শফিকুল ৭-০-৬৩-১, রনি ১০-০-২৩-৩, তারেক ৭-০-৫৭-৩

রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ২১২/১০ (৪৫.৫), ইমরানুজ্জামান ৩৩, জাকির ৯, আজমীর ২, রাব্বি ৪, সাদ ১৭, আরিফুল ৯৫, নাসুম ১৮, পরান ১৪, রনি ৫*, তারেক ১, শফিকুল ০; সাইফউদ্দিন ৭.৫-০-৩৮-৪, মোসাদ্দেক ১০-০-৩৭-৩, তানভীর ৯-২-২৮-১, সানি ১০-০-৩৩-১, সাকিব ৭-০-৪৩-১

ফলাফলঃ আবাহনী লিমিটেড ৬৩ রানে জয়ী

ম্যাচসেরাঃ মোহাম্মদ সাইফউদ্দিন (আবাহনী লিমিটেড)।

৯৭ প্রতিবেদক

Read Previous

গুরুদায়িত্ব পেয়ে গর্বিত স্টোকস, রুটকে দিলেন ধন্যবাদ

Read Next

দাপুটে জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করল প্রাইম ব্যাংক

Total
2
Share