গুরুদায়িত্ব পেয়ে গর্বিত স্টোকস, রুটকে দিলেন ধন্যবাদ

গুরুদায়িত্ব পেয়ে গর্বিত স্টোকস, রুটকে দিলেন ধন্যবাদ
Vinkmag ad

ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক হওয়া গর্বের, সম্মানের। যে সম্মান এবার পাচ্ছেন তারকা অলরাউন্ডার বেন স্টোকস। জো রুটের উত্তরসূরি হয়ে স্টোকস নেতৃত্ব দিবেন ইংলিশ টেস্ট দলকে।

বেন স্টোকসের টেস্ট অধিনায়ক হবার খবর আজ (২৮ এপ্রিল) নিশ্চিত করে ইসিবি (দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড)।

বড় দায়িত্ব পেয়ে যারপরনাই খুশি ও গর্বিত স্টোকস। সাদা পোশাকে ইংলিশদের নেতৃত্ব দিতে তর সইছে না তার।

দায়িত্ব পেয়ে স্টোকস বলেন, ‘আমি গর্বিত ইংল্যান্ড টেস্ট দলকে নেতৃত্ব দেবার সুযোগ পেয়ে। এটা সত্যিই এক প্রিভিলেজ এবং আমি এই গ্রীষ্ম শুরু করতে মুখিয়ে আছি।’

পুর্বসূরি জো রুটের কাছ থেকে নেতৃত্বের অনেক কিছু শিখেছেন স্টোকস। তাই তাকে ধন্যবাদ দিতে ভোলেননি স্টোকস, বলছেন সামনের দিনেও তার অন্যতম বন্ধু হয়ে থাকবেন রুট।

‘আমি ধন্যবাদ দিতে চাই জো রুটকে, ইংলিশ ক্রিকেটের যজন্য তিনি যা করেছেন তার জন্য, বিশ্বব্যাপী ক্রিকেটের দারুণ অ্যাম্বাসেডর হয়ে থাকার জন্য। ড্রেসিংরুমে আমার নেতা হয়ে ওঠার পেছনে তার অবদান অনেক। এবং এই ক্ষেত্রে সে আমার প্রধান বন্ধু হয়ে থাকবে ভবিষ্যতেও।’

২০১৩ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের জার্সি গায়ে বেন স্টোকসের টেস্ট অভিষেক হয়। এখন অব্দি ৭৯ ম্যাচে দলকে প্রতিনিধিত্ব করেছেন তিনি। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে দলের সহ অধিনায়ক হয়েছিলেন তিনি।

২০২০ সালের গ্রীষ্মে জো রুট নিজের দ্বিতীয় সন্তানের জন্মের সময় আনঅ্যাভেইলেবল ছিলেন, তখন দলকে নেতৃত্বও দেন তিনি। ৩৫.৮৯ গড়ে টেস্টে ৫০৬১ রানের মালিক স্টোকস, বল হাতে আছে ১৭৪ উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ডের নয়া টেস্ট অধিনায়ক বেন স্টোকস

Read Next

সাইফউদ্দিনের অলরাউন্ড পারফরম্যান্স, জয় দিয়ে শেষ আবাহনীর

Total
1
Share