আফ্রিদি-রিজওয়ানরা কাউন্টিতে, ‘লাভ জাতীয় দলের’

গায়ের জোরেই কন্ডিশনকে বুড়ো আঙুল দেখান আফ্রিদিরা
Vinkmag ad

পেসার শাহিন শাহ আফ্রিদি আশা করেন, ইংলিশ কাউন্টি ক্রিকেটে তাঁদের খেলোয়াড়দের অংশগ্রহণের সুফল পাকিস্তান পাবে। ইংলিশ কন্ডিশনে সাম্প্রতিক সময়ে খুব একটা ফর্মে নেই পাকিস্তান দল। তাই এই মৌসুমে কাউন্টিতে খেলার ফলে লাভটা যে হবে জাতীয় দলের, তা বুঝিয়ে দিয়েছেন আফ্রিদি।

প্রায় ১০ জন পাকিস্তানি ক্রিকেটার চলতি মৌসুমের জন্য বিদেশী খেলোয়াড় হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন কাউন্টি চ্যাম্পিয়নশিপের বিভিন্ন দলে। হাই-প্রোফাইল পেসার মোহাম্মদ আব্বাস, হারিস রউফ, হাসান আলি, শান মাসুদ, আজহার আলি এবং মোহাম্মদ রিজওয়ানও রয়েছেন এই লিস্টে। তাঁদের সঙ্গে পাল্লা দিয়ে কাউন্টি মাতাচ্ছেন শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ।

আফ্রিদি গত বুধবার, লর্ডসে লিচেস্টারশায়ারের বিরুদ্ধে মিডলসেক্সের কাউন্টি চ্যাম্পিয়নশিপ ম্যাচের প্রাক্কালে বলেছিলেন,

‘আমি মনে করি, এই বছর আমি এখানে নয় বা ১০ জন খেলোয়াড়কে দেখেছি এবং এটি পাকিস্তান ক্রিকেটের জন্য ভাল।’

বাঁহাতি ফাস্ট বোলার আফ্রিদি ইংল্যান্ডের মাঠে পাকিস্তান দলের খারাপ ফর্ম ইস্যুতে বললেন,

‘আমরা এখানে দল হিসেবে ভালো ক্রিকেট খেলিনি, শীর্ষ খেলোয়াড়রা সবাই এখানে এখন খেলছে। তাই হয়তো কন্ডিশন এবং পিচগুলো আমাদের জন্য বুঝতে ভালো হবে। হয়তো এটা জাতীয় দলকেও সাহায্য করবে।’

পাকিস্তানের খেলোয়াড়রা দীর্ঘদিন ধরেই ইংলিশ ঘরোয়া ক্রিকেটের ভক্তদের কাছে পরিচিত। আসিফ ইকবাল (কেন্ট), ব্যাটিং গ্রেট জহির আব্বাস (গ্লুচেস্টারশায়ার) এবং তারকা অলরাউন্ডার ইমরান খান (সাসেক্স), সকলেই ১৯৬০ এর দশক থেকে কাউন্টি দৃশ্যে পরিচিত ব্যক্তিত্ব হয়ে ওঠেন।

৯৭ ডেস্ক

Read Previous

বেন স্টোকস ইংল্যান্ডের পরবর্তী টেস্ট অধিনায়ক

Read Next

টানা পরাজয়ের পরও কুমার কার্তিকিয়াকে চুক্তিবদ্ধ করেছে মুম্বাই

Total
25
Share