মিরাজের সর্বনাশে নাইমের পৌষ মাস

মিরাজের সর্বনাশে নাইমের পৌষ মাস
Vinkmag ad

বাংলাদেশের অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল থেকে ছিটকে গেছেন। বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) এর ম্যাচ চলাকালীন পাওয়া চোটই কাল হয়েছে তার। মেহেদীর শুন্যস্থান পূরণে ডাকা হয়েছে নাইম হাসানকে।

বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে মিরাজের ছিটকে যাওয়া ও নাইম হাসানের স্কোয়াডে ঢোকার খবর।

সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী মিরাজের ইনজুরি নিয়ে বলেন, ‘মিরাজ ২৪ এপ্রিল একটি ক্যাচ নিতে চেষ্টা করলে তার ডানহাতের কণিষ্ঠ আঙ্গুল ডিসলোকেটেড হয়ে যায়। এক্স রে রিপোর্টে ছোট অ্যাভালশন ফ্র্যাকচার পাওয়া গেছে। চোট পাওয়া স্থানে সাপোর্ট দিতে ও প্রোটেক্ট করতে স্প্লিন্ট দেওয়া হয়েছে। প্রাথমিক পর্যবেক্ষণ শেষে ধারণা করা হচ্ছে এখান থেকে সুস্থ হতে তার অন্তত ৩ সপ্তাহ লাগবে। তাই সে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছে।’

২২ বছর বয়সী নাইম হাসান সাদা পোশাকে বাংলাদেশের পক্ষে ৭ টি ম্যাচ খেলে ফেলেছেন। ২৬.২৪ গড়ে ২৫ উইকেট নেওয়া নাইম অবশ্য বেশ কিছুদিন ছিলেন জাতীয় দলের বাইরে।

গেলবছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। ছোট্ট ক্যারিয়ারে ১ বার ইনিংসে ৪ ও ২ বার ৫ উইকেট নিয়েছেন নাইম।

১ম টেস্টের জন্য বাংলাদেশের স্কোয়াড-

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস টেস্টে উতরে যাওয়া সাপেক্ষে)।

শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের সূচি-

শ্রীলঙ্কা দলের বাংলাদেশ পৌছানো- ৮ মে, ২০২২

২ দিনের প্রস্তুতি ম্যাচ- ১০-১১ মে, ২০২২, বিকেএসপি

১ম টেস্ট- ১৫-১৯ মে, ২০২২, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
২য় টেস্ট- ২৩-২৭ মে, ২০২২, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।

৯৭ প্রতিবেদক

Read Previous

দুই ভিন্ন কোচের যুগে প্রবেশ করছে ইংল্যান্ড

Read Next

মুশফিক ইস্যুতে বাবুলও বলছেন বেশি কথা হচ্ছে

Total
25
Share