আইপিএল ২০২২: মোস্ট ভ্যালুয়েবল টিম মুম্বাই ইন্ডিয়ান্স

আইপিএল ২০২২: মোস্ট ভ্যালুয়েবল টিম মুম্বাই ইন্ডিয়ান্স
Vinkmag ad

আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) ইতিহাসের সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স। ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাই অবশ্য এবারের আসরকে ভুলে যেতে চাইবে। ৮ ম্যাচ খেলে ফেললেও এখনো জয়ের দেখা পায়নি রোহিত শর্মার দল।

তবে ফোর্বসের মতে এই মৌসুমের সবচেয়ে ভ্যালুয়েবল দল মুম্বাই ইন্ডিয়ান্সই।

তাদের মতে মুম্বাইয়ের এই ফ্র্যাঞ্চাইজির ভ্যালু প্রায় ১.৩ বিলিয়ন মার্কিন ডলার। মুম্বাই ইন্ডিয়ান্সের কাছাকাছি অবস্থানে আছে চেন্নাই সুপার কিংস, তাদের ভ্যালু ১.১৫ বিলিয়ন মার্কিন ডলার।

মুম্বাইয়ের মত জয়হীন না হলেও চেন্নাই সুপার কিংসও এই আসরে সুবিধা করে উঠতে পারেনি। ৮ ম্যাচের মধ্যে মাত্র ২ টিতে জিতেছে দলটি।

ফোর্বসের প্রতিবেদন মতে কোলকাতা নাইট রাইডার্সের ভ্যালু ১.১ বিলিয়ন মার্কিন ডলার। আইপিএলে নবাগত লখনৌ সুপার জায়ান্টসের ভ্যালু ১.০৭৫ বিলিয়ন মার্কিন ডলার। দিল্লি ক্যাপিটালসের ১.০৩৫ বিলিয়ন মার্কিন ডলার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ১.০২৫ বিলিয়ন মার্কিন ডলার। রাজস্থান রয়্যালসের ১ বিলিয়ন মার্কিন ডলার, সানরাইজার্স হায়দ্রাবাদের ৯৭০ মিলিয়ন মার্কিন ডলার, পাঞ্জাব কিংসের ৯২৫ মিলিয়ন মার্কিন ডলার ও আরেক নবাগত গুজরাট টাইটান্সের ৮৫০ মিলিয়ন মার্কিন ডলার।

ফোর্বসের করা ভ্যালুএশন মতে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির গড় ওর্থ ছিল ৬৭ মিলিয়ন মার্কিন ডলার। ১০ দলের টুর্নামেন্ট হবার পর এখন যা বেড়ে ১.০৪ বিলিয়ন মার্কিন ডলার। বার্ষিক বৃদ্ধির হার ২৪ শতাংশ।

৯৭ ডেস্ক

Read Previous

শাহীন শাহ জানালেন কীভাবে আফ্রিদির টিপসে সফল হন তিনি

Read Next

দুই ভিন্ন কোচের যুগে প্রবেশ করছে ইংল্যান্ড

Total
1
Share