শাহীন শাহ জানালেন কীভাবে আফ্রিদির টিপসে সফল হন তিনি

শাহীন শাহ জানালেন কীভাবে আফ্রিদির টিপসে সফল হন তিনি
Vinkmag ad

গেলবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কখনো কোন বিশ্বকাপের ম্যাচে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। তবে ২০২১ সালের ২৪ অক্টোবর ছিল পাকিস্তান ক্রিকেটে উদযাপন করার এক বড় উপলক্ষ। ভারতকে ১০ উইকেটের ব্যবধানে হারায় বাবর আজমের দল। যেখানে মুখ্য ভূমিকা পালন করেন শাহীন শাহ আফ্রিদি।

পাকিস্তানের এই তারকা বোলার তার উদ্বোধনী স্পেলেই রোহিত শর্মা ও লোকেহ রাহুলের উইকেট তুলে নিয়ে ভারতকে ব্যাকফুটে ঠেলে দেন। পরে সেট হওয়া ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির উইকেটও তুলে নেন তিনি। ভারত অলআউট হয় ১৫১ রানেই।

৪ ওভারে ৩১ রান খরচে ৩ উইকেট নিয়ে নিজের কোটা শেষ করেন তিনি। অনেকে এই বোলিং ফিগারকে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে মোহাম্মদ আমিরের ফিগারের সাথে তুলনা করে।

জিও সুপারের সঙ্গে আলাপে শাহীন শাহ আফ্রিদি জানান কিভাবে ম্যাচের আগে শহীদ আফ্রিদি, (যিনি কিনা সম্পর্কে তার হবু শশুর) তাকে উপদেশ দিয়েছিলেন এবং তিনি সেটা মেনে উপকৃত হয়েছিলেন।

‘টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচের আগে আমি লালাকে (শহীদ আফ্রিদি) অনুরোধ করেছিলাম আমার সঙ্গে কথা বলতে। কারণ এর আগে আমি ভারতের বিপক্ষে কেবল একটি ম্যাচ খেলেছিলাম। এশিয়া কাপে সেটা ছিল ওয়ানডে ফরম্যাটে। ম্যাচটা টি-টোয়েন্টি ছিল, এবং বিশ্বকাপে আমরা তাদের কখনো হারাইনি। সেটা তাই আমার জন্য বড় সুযোগ ছিল।’

‘তাই আমি লালাকে কল দিই এবং কিছু টিপস চাই। জিজ্ঞাসা করি আজ ভিন্ন কি করতে হবে? সে আমাকে খুব ভালো উপদেশ দেয় এবং বলে, ‘এমন কিছু করো যাতে গোটা স্টেডিয়াম কেবল শাহীনকেই দেখে। বোলিং ও ফিল্ডিংয়ে তোমার শতভাগ দাও। আমি সেটাই করেছি এবং ফল পেয়েছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ব্লেন্ডার-রাইস কুকারের পর পাঁচ হাজার টাকা ম্যাচ সেরার পুরষ্কার, টনক নড়ছে কর্তৃপক্ষের

Read Next

আইপিএল ২০২২: মোস্ট ভ্যালুয়েবল টিম মুম্বাই ইন্ডিয়ান্স

Total
1
Share