লক্ষ্য ছাড়াই হাজার রান করে ফেললেন বিজয়

লক্ষ্য ছাড়াই হাজার রান করে ফেললেন বিজয়
Vinkmag ad

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর প্রথম ব্যাটার হিসেবে এক আসরে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন এনামুল হক বিজয়। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে ২৬ এপ্রিল রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে সেঞ্চুরি হাঁকানোর পথে গড়লেন এই রেকর্ড। ম্যাচ শেষে জানালেন দলকে শিরোপা জেতাতে না পারার আক্ষেপ আছে। তবে নিজে হাজার রান করবেন এমন লক্ষ্য ছিল না।

লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর তো বটেই, এর আগের দুই-তিন দশকের আসরগুলোকে বিবেচনায় নিলেও ডিপিএলে হাজার রান গড়ার কীর্তি আছে গুটি কয়েক। যেখানে নাম আছে কেনিয়ার স্টিভ টিকলো, বাংলাদেশের গাজী আশরাফ হোসেন লিপুর।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

এবারের ডিপিএলে ১৪ ম্যাচে বিজয়ের ব্যাটে ৮০.১৫ গড়ে বিজয়ের ব্যাটে ৮ ফিফটি ৩ সেঞ্চুরিতে রান ১০৪২। ২৬ এপ্রিল খেলতে নেমেছিলেন ৯৩০ রান নিয়ে। রূপগঞ্জ টাইগার্সের দেওয়া ২৩০ রানের লক্ষ্য তাড়ায় নেমে তামিম ইকবালকে নিয়ে ২৩৪ রানের অবিচ্ছেদ্য জুটিতে ২৬.৪ ওভারেই জয় তুলে নেন বিজয়।

বিজয়ের ব্যাটে ৮৪ বলে ১১ চার ৬ ছক্কায় অপরাজিত ১১২ রান। ৮১ বলে ৯ চার ৭ ছক্কায় তামিম অপরাজিত ছিলেন ১০৯ রানে।

এই ম্যাচে জয়ের পরেও ১৪ ম্যাচে প্রাইম ব্যাংকের পয়েন্ট ১৮। দল শিরোপার দৌড় থেকে ছিটকে গেছে আগেই। ফলে হাজার রান করেও বিজয়ের আছে আক্ষেপ।

বিকেএসপিতে ম্যাচ শেষে সংবাদ মাধ্যমকে এই ব্যাটার বলেন, ‘আসলে দলকে চ্যাম্পিয়ন করব এটা চিন্তা করেছিলাম। আসলে এটা হয়নি, এটার জন্য খারাপ লাগছে। কিন্তু চেষ্টা করব যখনি দলে খেলি যেন অবদান রাখতে পারি। এটা পেরেছি তবে চ্যাম্পিয়ন হতে পারলে আরও ভালো লাগতো। এরকম কোনো লক্ষ্য ছিল না ১ হাজার রান করব।’

‘আসলে ধারাবাহিকতা খুবই জরুরি প্রতিটা ক্রিকেটারের জন্য, সে বোলার হোক, ব্যাটার হোক। আমি সেটাই চেষ্টা করছি, দোয়া করবেন যেন এরকম ধারাবাহিকতা বজায় রাখতে পারি।’ নিজের ধারাবাহিক পারফরম্যান্স সম্পর্কে যোগ করেন বিজয়।

এমন দুর্দান্ত মৌসুম পার করা উইকেট রক্ষক এই ব্যাটার হয়তো নিকট ভবিষ্যতে জাতীয় দলে ডাক পাচ্ছেন। সরাসরি জাতীয় দল না হলেও ‘এ’ দল, ছায়া দলে তার সুযোগ পাওয়া নিশ্চিতই বলা যায়। যেখানেই খেলেন এমন ধারবাহিক পারফর্ম করার প্রত্যাশা বিজয়ের।

তিনি বলেন, ‘চেষ্টা করেছি ভালো করার, যেটা পেরেছি মনে হয়। আমি আমার শতভাগ দিয়ে চেষ্টা করেছি। যে টিমে খেলি শতভাগ দিয়ে এভাবে খেলার চেষ্টা করব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ত্রাণকর্তার ভূমিকায় সোহান, জানালেন সাফল্যের রহস্য

Read Next

ব্যাঙ্গালোরকে হারিয়ে শীর্ষে রাজস্থান রয়্যালস

Total
1
Share