ঢাকা লিগে গড়া নিজের রেকর্ডকে বাড়তি মাত্রা দিলেন বিজয়

বিজয়ের ব্যাটে রানের ফোয়ারা, খুলবে কি জাতীয় দলের দরজা
Vinkmag ad

২০১৮-১৯ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) এ রেকর্ড গড়েছিলেন সাইফ হাসান। প্রাইম দোলেশ্বরের হয়ে ৮১৪ রান করেছিলেন এই ডানহাতি ওপেনার। লিস্ট এ মর্যাদা পাবার পর ঢাকা লিগে যা ছিল সর্বোচ্চ রানের রেকর্ড। সেই রেকর্ড গেল ২১ এপ্রিলই ভেঙে দিয়ে নিজের করে নিয়েছিলেন এনামুল হক বিজয়।

আজ (২৬ এপ্রিল) সেই রেকর্ডকে দিলেন বাড়তি মাত্রা। চলমান বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০২১-২২ এ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে রানের বন্যা বইয়ে দেওয়া বিজয় আজ পার করেছেন ১০০০ রানের গন্ডি।

লিস্ট এ ক্রিকেটের মর্যাদা পাবার পর ঢাকা লিগে এই কোন ব্যাটার এক আসরে ১০০০ বা তার বেশি রান করতে সমর্থ হলেন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ঢাকা লিগ লিস্ট- এ ক্রিকেটের মর্যাদা পাবার আগে গাজী আশরাফ হোসেন লিপু, স্টিভ টিকোলোদের সহস্রাধিক রানের রেকর্ড ছিল। তবে সঙ্গত কারণেই তা রেকর্ডবুকে নেই।

আজকের আগে ১৩ ইনিংসে ৭১.৫৩ গড়ে ৯৩০ রান ছিল বিজয়ের। ২ সেঞ্চুরি ও ৮ ফিফটি করে ফেলেছিলেন আগেই। আজ ৯ম ফিফটি করা বিজয় পার করেছেন হাজার রানের গন্ডি।

প্রতিবেদন লেখার সময় রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৭৩ রান নিয়ে ব্যাট করছেন বিজয়।

২০১৮-১৯ মৌসুমে ১৬ ম্যাচ খেলে ৬২.৬১ গড়ে ৮১৪ রান করেছিলেন সাইফ হাসান। সেঞ্চুরি ছিল ৩ টি, ফিফটি ৪ টি। ৭৯.৩৩ গড়ে রান করা সাইফের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল অপরাজিত ১৪৮ রানের।

সেবার সাইফ হাসানের খুব কাছাকাছি গিয়েছিলেন লেজেন্ডস অব রুপগঞ্জের হয়ে খেলা মোহাম্মদ নাইম শেখ। ৩ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে নাইমের রান ছিল ৮০৭।

এই দুইজনকে এবার এনামুল হক বিজয় ছাড়াও টপকে গেছেন নাইম ইসলামও। লেজেন্ডস অব রুপগঞ্জের হয়ে ১৪ ইনিংসে ৬৪.৩১ গড়ে ৮৩৬ রান করে ফেলেছেন তিনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিকেএসপিতে সাকিবের ব্যাটিং তান্ডব

Read Next

বিজয়-তামিমের জোড়া সেঞ্চুরিতে প্রাইম ব্যাংকের দাপুটে জয়

Total
1
Share