নির্বাচকের পাশাপাশি কোচের ভূমিকায় দেখা যাবে রাজ্জাককে!

তুষার ইমরানকে দিয়ে পারফরম্যান্স মূল্যায়নের ব্যাখ্যা দিলেন রাজ্জাক
Vinkmag ad

বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের গত বছরের ক্যাম্পে ছিল না কোনো স্পিন বোলিং কোচ। চলতি বছরের ক্যাম্পের জন্যও এখনো পর্যন্ত কাউকে নিয়োগ দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এবার আপদকালীন দায়িত্বে দেখা যেতে পারে নির্বাচক আব্দুর রাজ্জাককে।

রাজ্জাক এইচপির সরাসরি স্পিন বোলিং কোচ হচ্ছেন না। তবে প্রয়োজনে কিছু সেশন করানো কিংবা কাছ থেকে ক্যাম্পের স্পিনারদের ভুল ত্রুটি ধরিয়ে দেওয়া নিয়ে কাজ করবেন। যদিও তার মূল ভুমিকা থাকছে নির্বাচক হিসেবেই।

এ বিষয়ে জাতীয় দলের সাবেক এই বাঁহাতি স্পিনার সংবাদ মাধ্যমে বলেন, ‘হ্যাঁ ফ্রি থাকলে ঐ সময়টা দেখভাল করবো আরকি। সেরকম আনুষ্ঠানিকভাবে কিছু হয়নি। কাজ আমি এখন আপাতত একটাই করছি (নির্বাচক)। কিন্তু হয় না? অনুশীলন দেখা মাঝে মাঝে ওরক কিছু হবে আরকি। যেটা আমি এখনো করছি।’

আগামী মাসে শুরু হতে পারে এবারের এইচপি ক্যাম্প। এইচপির প্রধান ও ব্যাটিং কোচের দায়িত্বে আছেন ইংলিশ কোচ টবি রেডফোর্ড। পেস বোলিং ইউনিটের দেখভাল করেন শ্রীলঙ্কান চম্পাকা রামানায়েকে।

ক্যাম্প শুরু হলেও এইচপির কোনো সফর অবশ্য চূড়ান্ত হয়নি। পূর্ব নির্ধারিত শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছেন দেশটির বর্তমান অর্থনৈতিক মন্দার কারণে। অন্যদিকে আয়ারল্যান্ডে যাওয়ার কথা থাকলেও আইরিশরা আয়োজন করতে পারছে না মাঠ সংকটে।

৯৭ প্রতিবেদক

Read Previous

পেসারদের রাজা হতে চাওয়া রাজার আদর্শ রুবেল হোসেন

Read Next

চোটে জর্জরিত চেন্নাই শিবির, নতুন সংযুক্তি মইন আলি

Total
9
Share