মাশরাফি বলছেন চিরাগদের কাছ থেকে শেখা উচিৎ বাংলাদেশী তরুণদের

মাশরাফি বলছেন চিরাগদের কাছ থেকে শেখা উচিৎ বাংলাদেশী তরুণদের
Vinkmag ad

এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলা ভারতীয় অলরাউন্ডার চিরাগ জানি দেখাচ্ছেন ঝলক। বিদেশীদের মাঝে সবচেয়ে ধারাবাহিক পারফরম্যান্স তার। দলটির অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলছেন চিরাগদের কাছ থেকে বাংলাদেশের তরুণদের শেখার আছে।

বিদেশী ক্যাটাগরিতে এবারের ডিপিএলে ভারতীয়দের আধিক্য। ভারতীয় টেস্ট ক্রিকেটার হনুমা বিহারি ছাড়াও পারভেজ রাসুল, অভিমন্যু ইশ্বরন, চিরাগ জানি সহ খেলেছেন বেশ কয়েকজন। এর বাইরে ছিল পাকিস্তানি মোহাম্মদ হাফিজ, শ্রীলঙ্কান উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

তবে উড়ন্ত ফর্মে আছেন চিরাগই, ১৩ ম্যাচে ব্যাট হাতে ৫৩.৮২ গড়ে ৪ ফিফটি ১ সেঞ্চুরিতে রান ৫৯২। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন পাঁচ নম্বরে। বল হাতেও শিকার ২০ উইকেট, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় যৌথভাবে আছেন তিন নম্বরে।

২৪ এপ্রিল সুপার লিগের তৃতীয় ম্যাচে আবাহনীর কাছে ৮১ রানের বড় ব্যবধানে হেরেছে লেজেন্ডস অব রূপগঞ্জ। তবে ব্যাট হাতে সর্বোচ্চ ৪৮ রান এসেছে চিরাগের ব্যাটেই। ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফি আলাদা করে ৩২ বছর বয়সী ভারতীয় অলরাউন্ডারের প্রশংসা করেছেন।

তিনি বলেন, ‘আউটস্ট্যান্ডিং, আমাদের অনেক স্থানীয় ক্রিকেটারদেরই তাদের কাছ থেকে শেখা উচিৎ কতটা পেশাদার ওরা। একই সাথে আপনি যদি দেখেন এখানে কিন্তু বিদেশীদের জন্য খেলা কঠিন। বিশেষ করে বিভিন্ন উইকেটে খেলা হচ্ছে, কিছু স্লো ও টার্নিং, কিছু উইকেট ভালো। এই যে মানিয়ে নেওয়া, কারণ আমরাতো সবসময় খেলি এসব উইকেটে।’

‘কিন্তু ওরা ভারত থেকে এসেছে, এসে উইকেট বুঝে স্কোর করা, উইকেট নেওয়া এটা দেখা দারুণ ব্যাপার। আমাদের তরুণ ক্রিকেটারদের এখান থেকে শেখা উচিৎ। এখানে একজনই বিদেশী খেলে, তো পারফর্ম না করলে সবসময় বদলানো হয় অন্যান্য দলে দেখুন। কিন্তু একমাত্র ও ধারাবাহিকভাবে পারফর্ম করেছে, টুর্নামেন্টজুড়ে ভালো করেছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রাব্বির সেঞ্চুরিতে রুপগঞ্জ টাইগার্সের বড় জয়

Read Next

মুম্বাই ইন্ডিয়ান্সের চরম ভরাডুবি, টানা ৮ পরাজয়

Total
23
Share