নীরবে পারফর্ম করে যাওয়া মোসাদ্দেকের অপেক্ষা ফুরোবে কবে?

আবারও সেন্ট্রাল জোনের জয়ের নায়ক মোসাদ্দেক
Vinkmag ad

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ব্যাটে-বলে পারফর্ম করছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তবে গত বছর জিম্বাবুয়ে সফরের পর অজানা কারণে সুযোগই মিলছে না তার। ইন্ডিপেন্ডেন্স কাপে দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে ওয়ালটন সেন্ট্রালকে জিতিয়েছেন শিরোপাও। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা না পেয়ে হয়েছেন হতাশও। হতাশা কাটিয়ে এবার চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) দেখাচ্ছেন আরও বড় ঝলক।

এ দফায় মোসাদ্দেক বলছেন বাড়তি চিন্তা না করে নিজের কাজটা করে যাওয়াতেই দিচ্ছেন মনযোগ। বাদ বাকি ছেড়ে দিয়েছেন নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের উপর।

সর্বশেষ টানা তিন মৌসুমে ডিপিএল চ্যাম্পিয়ন আবাহনী। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা এবার সেরা ছন্দে নেই। শিরোপা জয়ের দৌড় থেকে ছিটকে গেছে আগেই। সুপার লিগের প্রথম দুই ম্যাচ হারলেও আজ (২৪ এপ্রিল) তৃতীয় ম্যাচে লেজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়েছে ৮১ রানের বড় ব্যবধানে।

ব্যাট হাতে ২৮ রানের সাথে বল হাতে ৪ উইকেট নেন মোসাদ্দেক। সবমিলিয়ে চলতি ডিপিএলে এখনো পর্যন্ত ১৩ ম্যাচে ৫৩.৫৮ গড়ে ৭ ফিফটিতে মোসাদ্দেকের ব্যাটে ৬৪৩ রান। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন ৩ নম্বরে। বল হাতে নিয়েছেন ১২ উইকেট।

এর আগে জানুয়ারিতে ইন্ডিপেন্ডেন্স কাপে ৪ ম্যাচে ৭৪ গড়ে রান করেছেন ১৪৮। বল হাতে শিকার ৬ উইকেট। পরিসংখ্যান দিয়ে বোঝানো সম্ভব নয় পরিস্থিতি অনুযায়ী কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ব্যাটে-বলে।

এমন ধারাবাহিক সাফল্যে নিজেকে কোথায় দেখতে চান? আজ ম্যাচ শেষে এমন প্রশ্নের উত্তর দিতে হয় আবাহনী অধিনায়ককে।

এই অলরাউন্ডার বলেন, ‘ব্যক্তিগত লক্ষ্য ওভাবে ঠিক করিনি। আসলে একজন খেলোয়াড়ের উচিৎ ভালো খেলা ভালো পারফর্ম করা। আমি ওটাই চেষ্টা করছি, বাকি কাজটা তো ম্যানেজমেন্টের।’

দল হিসেবে আবাহনীর পারফরম্যান্স নিয়ে তিনি যোগ করেন, ‘এ বছরটা আমাদের জন্য একটু কঠিনই পার করছি। পুরো টুর্নামেন্টের দিকে তাকালে এ পারফরম্যান্সটা আমাদের কাছ থেকে হতাশাজনক। আমাদের দল যেমন ছিল সে অনুযায়ী প্রত্যাশিত পারফর্ম করতে পারিনি। কিন্তু কিছু পজিটিভি দিক আছে।’

‘যেহেতু আমি টুর্নামেন্টে ভালো রানে আছি, প্রায় ৬৫০ এর মতো রান করেছি। আরও কয়েকজন ব্যাটার হয়তো অবদান রাখার চেষ্টা করছে। আজকে আফিফ ভালো খেলেছে, শান্ত ভালো খেলেছে। এই কম্বিনেশনটা যুদি প্রথম থেকে পেতাম আমি মনে করি দল হিসেবে আরও ভালো পারফর্ম করতে পারতাম।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাদমান-রাহিকে বাদ দিলেও ছুঁড়ে ফেলছেনা নির্বাচকরা

Read Next

রাব্বির সেঞ্চুরিতে রুপগঞ্জ টাইগার্সের বড় জয়

Total
1
Share