সাদমান-রাহিকে বাদ দিলেও ছুঁড়ে ফেলছেনা নির্বাচকরা

সাদমান-রাহিকে বাদ দিলেও ছুঁড়ে ফেলছেনা নির্বাচকরা
Vinkmag ad

শ্রীলঙ্কা বিপক্ষে আগামী মাসে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য বাংলাদেশ স্কোয়াড ঘোষণা করেছে নির্বাচকরা। বাঁহাতি ব্যাটার সাদমান ইসলাম ও পেসার আবু জায়েদ রাহির বাদ পড়ার কারণ ব্যাখ্যা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফেরা তাসকিন আহমেদের না থাকা অনুমেয়ই ছিল। তার সাথে ফেরা আরেক পেসার শরিফুল ইসলামকে রাখা হলেও জুড়ে দেওয়া হয়েছে শর্ত, ফিটনেস ঠিক হলেই মিলবে খেলার অনুমতি।

এর বাইরে পেসার রাহি বাদ পড়েছেন সর্বশেষ দুই সিরিজে দলের সাথে থেকে কোনো ম্যাচ না খেলেই। রাহি শেষ ম্যাচ খেলেছেন গত বছর পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে। দুই ইনিংস মিলে বল করার সুযোগ পান সাকূল্যে ১৬ ওভার, পাননি কোনো উইকেট। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও ছিলেন উইকেট শূন্য।

যার ফল হিসেবে নিউজিল্যান্ডের পর দক্ষিণ আফ্রিকা সফরেও কেবল দলের সঙ্গী হতে পেরেছেন। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তাকে বাদ দেওয়া হলেও ছুঁড়ে ফেলা হচ্ছে না বলছেন প্রধান নির্বাচক। লঙ্কানদের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে থাকছেন এই পেসার।

আজ (২৪ এপ্রিল) দল ঘোষণা শেষে মিরপুরে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘কিছু কিছু স্টেপ আছে প্লেয়ারদের কম্বিনেশন তৈরি করতে হয়। রাহি থাকছে না এটা ঠিক না। সে তো গত সিরিজেও দলে ছিল। যেহেতু হোম সয়েলে খেলা, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেছি হোম সয়েলে যেহেতু আমাদের অন্য একটা পরিকল্পনায় খেলা হয় তাই ওকে বাদ রেখেছি।’

বাজে পারফরম্যান্সের কারণে ওপেনার সাদমান ইসলামকেও বাদ দেওয়া হয়েছে। তবে দুইদিনের প্রস্তুতি ম্যাচে লঙ্কান বিপক্ষে রাখা হচ্ছে এই বাঁহাতিকেও। যেহেতু বায়ো-বাবল নেই সেহেতু প্রয়োজন পড়লে যেকোনো সময় তাদের দলে অন্তর্ভূক্ত করার সুযোগ থাকছে বলছেন প্রধান নির্বাচক।

নান্নু বলেন, ‘যেহেতু হোম সয়েলে খেলা সাদমানকে আমরা অনুশীলন ম্যাচে দলে রেখেছি। আরও কিছু প্লেয়ার আছে ওই জায়গাটায়। তৈরি রাখা হচ্ছে সব প্লেয়ারকে। যাকে যখন দরকার হবে তখন নেওয়া হবে। এখন তো বায়োবাবলের রেসট্রিকশন নেই। তাই যখন যাকে দরকার দলে নেয়া যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আঙুল ফেটেছে মিরাজের, অ্যাঙ্কেল ইনজুরিতে মুশফিক

Read Next

নীরবে পারফর্ম করে যাওয়া মোসাদ্দেকের অপেক্ষা ফুরোবে কবে?

Total
1
Share