শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের টেস্ট স্কোয়াডে নেই তাসকিন, আছেন শরিফুল

শরিফুল ফিরে আসছেন দেশে, তাসকিনের সিদ্ধান্ত পরে
Vinkmag ad

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের ১ম টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ না করেই ইনজুরির কারণে আগেভাগে দেশে ফিরেছিলেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তাসকিন আহমেদ নেই লঙ্কানদের বিপক্ষে সিরিজে। শরিফুল ইসলাম আছেন বটে, তবে ফিটনেস টেস্টে উতরে গেলেই পাবেন খেলার ছাড়পত্র। 

পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকায় টেস্ট না খেলা সাকিব আল হাসান ফিরেছেন সাদা পোশাকের দলে। তবে বাদ পড়েছেন ওপেনার সাদমান ইসলাম অনিক। 

৮ মে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। ৯ মে মিরপুরে অনুশীলন করে ১০ ও ১১ মে বিকেএসপিতে খেলবে দুইদিনের প্রস্তুতি ম্যাচ। ১২ মে চট্টগ্রাম পৌছে দুইদিন অনুশীলন করে ১৫ মে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে।

২০ মে ঢাকায় ফিরে দুইদিন অনুশীলন শেষে ২৩ মে দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল।

উল্লেখ্য, এই সিরিজ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ২৪ পয়েন্ট নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় ৫ নম্বরে আছে শ্রীলঙ্কা। ১২ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে আছে বাংলাদেশ।

১ম টেস্টের জন্য বাংলাদেশের স্কোয়াড-

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস টেস্টে উতরে যাওয়া সাপেক্ষে)।

শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের সূচি-

শ্রীলঙ্কা দলের বাংলাদেশ পৌছানো- ৮ মে, ২০২২

২ দিনের প্রস্তুতি ম্যাচ- ১০-১১ মে, ২০২২, বিকেএসপি

১ম টেস্ট- ১৫-১৯ মে, ২০২২, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
২য় টেস্ট- ২৩-২৭ মে, ২০২২, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।

৯৭ প্রতিবেদক

Read Previous

শরিফুলকে নিয়ে আশার বাণী, মিলল সুখবর

Read Next

প্রাইম ব্যাংকের দাপুটে জয়ে ম্যাচসেরা তামিম ইকবাল

Total
2
Share