সাকিব দলের সঙ্গে ভালোভাবেই জড়িয়েছেন, বলছেন কোচ আফতাব

সাকিব-মাশরাফি যুগলবন্দী, অল্পতেই গুটিয়ে গেল প্রাইম ব্যাংক
Vinkmag ad

নিজের দল মোহামেডান সুপার লিগে যেতে পারেনি, প্রথম পর্বে কোনো ম্যাচ না খেলা সাকিব আল হাসান এরপর দল বদলে নাম লেখান লেজেন্ডস অব রূপগঞ্জে। প্রথম ম্যাচেই বল হাতে দারুণ কার্যকর, দলের শরীরি ভাষাতেও এনে দেন বড় পরিবর্তন। কোচ আফতাব আহমেদ বলছেন সাকিব কেবল আসলো আর গেলো এমন কিছুতে আটকে না থেকে দলের সাথে নিজেকে বেশ সক্রিয়ভাবে জড়িয়েছেন।

১৪ পয়েন্ট নিয়ে প্রথম পর্ব শেষ করা লেজেন্ডস অব রূপগঞ্জ সুপার লিগের প্রথম দুই ম্যাচেই জিতেছে। বর্তমানে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় অবস্থানে থেকেও শিরোপার স্বপ্ন দেখা বড় কঠিন। কারণ এক নম্বরে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বর্তমান পয়েন্ট ২২।

টুর্নামেন্ট শেষে ফল যাই হোক, আগের মৌসুমে তলানির দিকে থাকা দলটাকে ভালোই গুছিয়ে নেন মাশরাফি বিন মর্তুজা। শুরু থেকেই লেজেন্ডস অব রুপগঞ্জকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। সুপার লিগে সাকিব যোগ হয়ে কাজটা আরও সহজ করেছেন।

আগামীকাল (২৪ এপ্রিল) সুপার লিগের তৃতীয় রাউন্ডে তারা মুখোমুখি হচ্ছে আবাহনীর। তার আগে আজ অনুশিলন শেষে মিরপুরে সাংবাদিকদের সাথে কথা বলেন লেজেন্ডস অব রূপগঞ্জ কোচ আফতাব।

মাশরাফি-সাকিব প্রসঙ্গে তার ভাষ্য, ‘প্রথম থেকেই মাশরাফি আমাদের দলটাকে চাঙ্গা রাখার চেষ্টা করেছে। সে দিক থেকে সবসময়ই চাঙ্গা ছিল। আর সাকিব আসার পর এক্সট্রা অর্ডিনারি, সবার এফোর্টটা বেশি ছিল। সাকিব যেমন চ্যাম্পিয়ন, মাঠেও তার অ্যাটিটিউড একই রকম ছিল ওর জন্য বাকিদের অ্যাটিটিউডও একই রকম ছিল।’

মাশরাফির সাথে দীর্ঘদিন খেলেছেন আফতাব, অবসরে যাওয়ার আগে সাকিবের সাথেও খেলার সুযোগ হয়েছে কিছু ম্যাচ। খেলোয়াড়ি জীবন শেষে এখন মাশরাফি-সাকিবের কোচের ভূমিকায় সাবেক এই ব্যাটার। পার্থক্যটা কেমন?

এমন প্রশ্নে আফতাবের জবাব, ‘তখন নিজেও খেলোয়াড় ছিলাম, খেলোয়াড় হিসেবে দেখেছি। এখন কোচ, কোচ হিসেবে দেখছি এটাই বড় পার্থক্য। কিন্তু অবশ্যই ওরা অনেক সহায়ক। প্রথম থেকেই মাশরাফি আমার সাথে অনেক কো অপারেট করেছে। এখন সাকিব এসেছে, সাকিবও একই। ও অনেক ইনভলবড, যা একটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

‘ও যে শুধু আসলো গেলো তা কিন্তু না। প্রচুর ইনভলবড, যা খুবই গুরুত্বপূর্ণ একটা দলের জন্য। আমি আশা করি এটা আমাদের জন্য অনেক বড় সুবিধা। সামনে তিনটা ম্যাচ আছে আমরা চেষ্টা করতেছি একটা একটা ম্যাচ ধরে ধরে এগোতে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মুশফিক যেকোন সময় জ্বলে উঠবে, বিশ্বাস কোচের

Read Next

মুস্তাফিজের চাওয়া না চাওয়া নয়, টেস্ট খেলাতে সিদ্ধান্ত নিবে বিসিবি

Total
5
Share