সব শঙ্কা কাটিয়ে মাঠে ফিরলেন আবিদ আলি

সব শঙ্কা কাটিয়ে মাঠে ফিরলেন আবিদ আলি
Vinkmag ad

পাকিস্তানের ওপেনিং ব্যাটার আবিদ আলি অসুস্থতা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন। ৩৪ বছর বয়সী এই ব্যাটার বলছেন ক্রিকেটে এখনও তার দেবার আছে অনেক কিছু।

২০২১ সালের ডিসেম্বরে কায়েদ ই আজম ট্রফি চলাকালে চেস্ট পেইন হয় তার। পরে তার একিউট করোনারি সিনড্রোম (এসিএস) ধরা পড়ে।

সেখান থেকে অ্যাঞ্জিওপ্লাস্টি করে সেরে ওঠা আবিদ আলি পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) চিকিৎসকদের সবুজ সংকেত পেয়ে খেলেছেন স্থানীয় এক টি-টোয়েন্টি টুর্নামেন্টে। ফয়সালাবাদে ৩২ বলে ৫৬ রান করেন তিনি।

টুইটারে সেই ম্যাচের আপডেট দিয়ে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি। 

ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে আলাপে আবিদ আলি জানান, ‘আমি খুবই উচ্ছ্বসিত পাকিস্তানের হয়ে আবারও খেলার সম্ভাবনা নিয়ে। চিকিৎসকরা আমাকে বলেছে আমি মাঠে ফিরতে পারব এবং সাধারণ জীবন যাপন করতে পারব। এখনও আমাকে ওষুধ চালিয়ে যেতে হবে। তবে শারিরীকভাবে আমি দারুণ অনুভব করছি। আমি ডাইভ করছি, রানিং করছি, জগিং করছি, ব্যাটিং করছি- স্বাভাবিক জীবনযাপনে ফিরতে পেরে দারুণ লাগছে।’

‘হ্যা, একটা শঙ্কা ছিল যে আমি হৃদরোগ নিয়ে আবার খেলায় ফিরতে পারব কিনা। তবে আমি নিজে আশা হারাইনি। আমি কিছু সময় ক্রিকেটের চিন্তা বাদ দিয়ে কেবল সুস্থ হবার চিন্তা করেছি। এটা কঠিন ছিল, তবে পূনর্বাসন প্রক্রিয়াটা বেশ ভালো হয়েছে।’

ক্রিকেটে ফিরতে পেরেই পুলকিত আবিদ আলি। নির্বাচকরা কি ভাবছেন তা নিয়ে ভাবনা নেই তার।

‘আমি নিশ্চিত নই যে জাতীয় দলে আমার সিলেকশনের স্ট্যাটাস কি। তবে আমি কামব্যাক করতে প্রস্তুত।

আবিদ আলি সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছেন ২০২১ সালের ডিসেম্বরে, সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ৮৭.৬৬ গড়ে ২৬৩ রান করে সিরিজ সেরা হবার পর ঘরোয়া ক্রিকেটেও ফর্মে ছিলেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কার বিপক্ষে সাকিবদের লক্ষ্য সিরিজ জয়

Read Next

জীবনের সেরা ফর্মে আছেন জস বাটলার

Total
66
Share