শ্রীলঙ্কার বিপক্ষে সাকিবদের লক্ষ্য সিরিজ জয়

সাকিব-তাসকিনে ম্যাচের লাগাম টাইগারদের হাতে
Vinkmag ad

আগামী মাসে ২ টি টেস্ট খেলতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা দল। এই সিরিজে নিজেদের ভালো সুযোগ দেখছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বনানীতে গতকাল নিজের ব্যাবসা প্রতিষ্ঠানের এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন সাকিব। সেখানে তিনি জানান শ্রীলঙ্কা সিরিজে ভালো করার সম্ভাবনা দেখছেন তিনি।

সাকিব বলেন, ‘অবশ্যই প্রত্যাশা থাকবে ভালো করার। আমাদের লক্ষ্য থাকবে সিরিজ জেতার। আমার কাছে মনে হয় আমাদের ভালো করার সম্ভাবনা খুবই বেশি। যদিও আমাদের দুই দেশের কন্ডিশন প্রায় একই। কিন্তু আমি আশাবাদী যে আমরা সিরিজটা জিততে পারব।’

এমনিতে সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কাকে ওয়ানডেতে সহজেই হারালেও টেস্টে এখনো শ্রীলঙ্কার বিপক্ষে পেরে উঠছে না টাইগাররা। পরিসংখ্যানও আপনাকে সেই বার্তা দিবে।

২০০১ সাল থেকে এখন অব্দি লঙ্কানদের বিপক্ষে মোট ২২ টি টেস্ট খেলেছে বাংলাদেশ। জিতেছে কেবল ১ টিতে, ড্র হয়েছে ৪ টি। বাকি ১৭ ম্যাচেই হেরেছে টাইগাররা।

উল্লেখ্য, ৮ মে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। ৯ মে মিরপুরে অনুশীলন করে ১০ ও ১১ মে বিকেএসপিতে খেলবে দুইদিনের প্রস্তুতি ম্যাচ। ১২ মে চট্টগ্রাম পৌছে দুইদিন অনুশীলন করে ১৫ মে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে।

২০ মে ঢাকায় ফিরে দুইদিন অনুশীলন শেষে ২৩ মে দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল।

শ্রীলঙ্কার বাংলাদেশ সফরের সূচি-

শ্রীলঙ্কা দলের বাংলাদেশ পৌছানো- ৮ মে, ২০২২

২ দিনের প্রস্তুতি ম্যাচ- ১০-১১ মে, ২০২২, বিকেএসপি

১ম টেস্ট- ১৫-১৯ মে, ২০২২, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
২য় টেস্ট- ২৩-২৭ মে, ২০২২, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।

৯৭ প্রতিবেদক

Read Previous

নো বল বিতর্কে রিশাব পান্টদের জরিমানা

Read Next

সব শঙ্কা কাটিয়ে মাঠে ফিরলেন আবিদ আলি

Total
1
Share