দুই ইনিংসে দুটি ডাবল সেঞ্চুরি! কাউন্টিতে শান মাসুদের একাধিক রেকর্ড

দুই ইনিংসে দুটি ডাবল সেঞ্চুরি! কাউন্টিতে শান মাসুদের একাধিক রেকর্ড
Vinkmag ad

দুই ইনিংসে দুটি ডাবল সেঞ্চুরি! শান মাসুদই প্রথম পাকিস্তানি ব্যাটার যিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপে দুই ইনিংসে টানা দুটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। ডার্বিশায়ারের এই পাক ব্যাটার এদিন গড়েছেন আরও কিছু রেকর্ড।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে চলতি মৌসুমে ডার্বিশায়ারের প্রতিনিধিত্ব করছেন ৩২ বছর বয়সী পাকিস্তানি ব্যাটার শান মাসুদ। শুক্রবার লেস্টারশায়ারের বিপক্ষে ২৬৮ বলে ২১৯ রানের অনবদ্য এক ইনিংস খেলে তিনি টানা দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করেন। আগের ম্যাচে সাসেক্সের বিপক্ষে ২৩৯ রান করেছিলেন।

মাসুদই প্রথম পাকিস্তানি ব্যাটার যিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপে দুই ইনিংসে টানা দুটি ডাবল সেঞ্চুরি করেছেন।

শান মাসুদ প্রথম শ্রেণীর ক্রিকেটে টানা দুই ইনিংসেই ডাবল সেঞ্চুরি করা মাত্র দুই পাকিস্তানি ব্যাটারের একজন হয়ে উঠেছেন। প্রথম ছিলেন ১৯৭৭/৭৮ মৌসুমে আরশাদ পারভেজ!

৮৯ বছরের মধ্যে শান মাসুদ কাউন্টি চ্যাম্পিয়নশিপে ব্যাক টু ব্যাক ডাবল সেঞ্চুরি করা প্রথম এশিয়ান! শেষবার কাউন্টি চ্যাম্পিয়নশিপে কোনো এশিয়ান ব্যাটার ব্যাক-টু-ব্যাক ডাবল সেঞ্চুরি করতে সক্ষম হয়েছিল দেশভাগের আগে, ১৯৩৩ সালে, যখন নবাব ইফতিখারউদ্দিন ওরচেস্টারশায়ারের হয়ে ২৩১ এবং ২২৪ রান করেছিলেন।

সবশেষ হোম সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচের জন্য শান মাসুদকে উপেক্ষা করা হয়েছিল। যাইহোক, তিনি এই মৌসুমে কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলেছেন, মাত্র চারটি ইনিংসে মোট ৬১১ রান সংগ্রহ করে দেখালেন বাজিমাত। তিনি যে তাঁর জীবনের সেরা ফর্মে প্রমাণিত হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

রানবন্যার ম্যাচে নো বল বিতর্ক, দিল্লিকে হারাল রাজস্থান

Read Next

টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনিকে ফেরাতে আরপি সিংয়ের অনুরোধ

Total
48
Share