ইংল্যান্ডের নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কি, খুঁজবেন রুট-সিলভারউডের বিকল্প

ইংল্যান্ডের নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কি, খুঁজবেন রুট-সিলভারউডের বিকল্প
Vinkmag ad

ইংলিশ ও কেন্টের প্রাক্তন ব্যাটার ও ধারাভাষ্যকার রব কি’কে ইংল্যান্ড পুরুষ ক্রিকেটের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করা অ্যান্ড্রু স্ট্রসের চেয়ারে বসলেন তিনি। এবার খুঁজবেন সিলভারউড, রুটের বিকল্প।

অস্ট্রেলিয়ার কাছে অ্যাশেজে ৪-০’তে ভরাডুবির পর গত ফেব্রুয়ারিতে বরখাস্ত করা হয়েছিল অ্যাশলে জাইলসকে। ইসিবির শূন্য এই পদে এরপর থেকে অন্তর্বর্তী ভিত্তিতে কাজ করেছেন অ্যান্ড্রু স্ট্রস।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) নিশ্চিত করেছে, ইংল্যান্ড পুরুষ দলের নতুন ম্যানেজিং ডিরেক্টর রব কি। ক্রিস সিলভারউড ও জো রুটের ফেলে যাওয়া শূন্য পদের জন্য যোগ্য উত্তরসূরি খুঁজে নেবেন তিনি।

ইংল্যান্ডের জার্সিতে সব সংস্করণ মিলিয়ে ২১টি ম্যাচে প্রতিনিধিত্ব করা রব কি নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত। বলেছেন,

‘এই ভূমিকা গ্রহণ করা আমার জন্য একটি পরম সম্মানের ব্যাপার।’

‘প্রভাব ফেলার এবং পার্থক্য তৈরি করার জন্য এমন সুযোগ খুব কম সংখ্যককেই দেওয়া হয়েছে এবং আমি ইংলিশ পুরুষদের ক্রিকেটের পরবর্তী যুগকে দুর্দান্তভাবে রূপ দেওয়ার জন্য যা যা করার চেষ্টা করতে হবে তা আমি করব।’

ইসিবির বড় এই দায়িত্বে বসে স্কাই স্পোর্টসের সাথে তাঁর ধারাভাষ্যের ভূমিকা ছেড়ে দেবেন। কি ২০১৬ সালে অবসর নেওয়ার পর থেকে ক্রিকেট প্রশাসনের সাথেও জড়িত ছিলেন। তিনি ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের পারফরম্যান্স ক্রিকেট কমিটির সদস্য ছিলেন। তিনি এমন সময়ে আবার এসেছেন যখন ইংল্যান্ড নতুন প্রধান কোচ এবং টেস্ট অধিনায়ক খুঁজছে।

অস্ট্রেলিয়ায় অ্যাশেজে পরাজয়ের পর ক্রিস সিলভারউডকে প্রধান কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছিল। সম্প্রতি জো রুট ঘোষণা করেন যে তিনি অধিনায়কত্ব ত্যাগ করছেন। রুটের দায়িত্বে থাকা শেষ সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাজয় – ইংল্যান্ডের টানা চতুর্থ সিরিজ পরাজয়।

৯৭ ডেস্ক

Read Previous

বিষাণ সিং বেদির কাছে কৃতজ্ঞ রাসুল যখন উমরানদের রোল মডেল

Read Next

বিজয় ইস্যুতে মাঠেই উত্তাপ ছড়িয়েছেন মোসাদ্দেক-শরফুদ্দৌলা

Total
10
Share