মিলারের অতিমানবীয় ব্যাটিংয়ে চেন্নাইকে হারাল গুজরাট

মিলারের অতিমানবীয় ব্যাটিংয়ে চেন্নাইকে হারাল গুজরাট
Vinkmag ad

খাদের কিনার থেকে রক্ষা করে দলকে অবিশ্বাস্যভাবে জয় এনে দিলেন টি-টোয়েন্টি জগতে অভিজ্ঞ ব্যাটার ডেভিড মিলার। নিয়মিত অধিনায়ক হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে প্রথমবারের মত আইপিএলে অধিনায়কত্ব দিয়ে বাজিমাত করলেন লেগ স্পিন জাদুকর রাশিদ খান। এ দুইজনের অনুপম সুন্দর ব্যাটিংয়ে রোমাঞ্চকর ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৩ উইকেটে হারিয়েছে গুজরাট টাইটান্স। একইসাথে পয়েন্ট টেবিলের শীর্ষে আরোহন করলো তারা।

টসে জিতে প্রথমে চেন্নাইকে ব্যাটিংয়ে পাঠান রাশিদ। ৩২ রানে ২ উইকেট হারানো ধুকতে থাকা দলকে ৫ উইকেটে ১৬৯ রানের সম্মানজনক স্কোরে পৌছানোর মুল দায়িত্ব নেন অফ ফর্মে থাকা ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। দলের বিপদে এদিন তার ব্যাট ঠিকই হেসেছে।

৪৮ বলে ৫টি করে চার ও ছয়ে ৭৩ রান করে দলের সর্বোচ্চ স্কোরার রুতুরাজ। এছাড়াও আম্বাতি রায়ডু ৪৬ ও অধিনায়ক রবীন্দ্র জাদেজা অপরাজিত ২২ রান করেন।

গুজরাটের পক্ষে আলজারি জোসেফ ২ উইকেট পান।

জবাবে ব্যাটিংয়ে নেমে ১৬ রানে ৩ উইকেট হারায় গুজরাট। পাওয়ারপ্লেতে ক্রিজে এসে আস্থার প্রতিদান দিতে থাকেন মিলার। দলের অন্য স্বীকৃত ব্যাটাররা নিজেদের মেলে ধরতে না পারলেও অধিনায়ক রাশিদ খান ৭ নম্বরে ব্যাটিংয়ে এসে মিলারকে যোগ্য সহায়তা দেন।

ক্রিস জর্ডানের ১ ওভারে ২৩ রান নিয়ে দলে জয়ের সুবাস ছড়ান রাশিদ। ৬ষ্ঠ উইকেটে ৭০ রানের জুটি গড়েন মিলার ও রাশিদ। ২১ বলে ২ চার ও ৩ ছয়ে ৪০ রানের চমৎকার ইনিংস খেলেন রাশিদ।

দলের জয়ের জন্য বাকি কাজটুকু একাই সারেন মিলার। ১ বল বাকি থাকতে জয় পায় গুজরাট।

৫১ বলে ৮ চার ও ৬ ছক্কায় ৯৪ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন মিলার। ম্যাচ সেরার পুরস্কারও যায় তার পক্ষে।

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাই সুপার কিংসঃ ১৬৯/৫ (২০), রুতুরাজ ৭৩, উথাপ্পা ৩, মইন ১, রায়ডু ৪৬, দুবে ১৯, জাদেজা ২২*; শামি ৪-০-২০-১, ইয়াশ ৪-০-৪০-১, জোসেফ ৪-০-৩৪-২

গুজরাট টাইটান্সঃ ১৭০/৭ (১৯.৫), সাহা ১১, শুবমান ০, শঙ্কর ০, মনোহর ১৪, মিলার ৯৪*, তেওয়াটিয়া ৬, রাশিদ ৪০, জোসেফ ০, ফার্গুসন ০*; মুকেশ ৩-০-১৮-১, থিকশানা ৪-০-২৪-২, জাদেজা ৩-০-২৫-১, ব্রাভো ৪-১-২৩-৩

ফলাফলঃ গুজরাট টাইটান্স ৩ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ডেভিড মিলার (গুজরাট টাইটান্স)।

৯৭ ডেস্ক

Read Previous

উমরান মালিকের অগ্নিঝরা বোলিংয়ে পাঞ্জাবকে হারাল হায়দ্রাবাদ

Read Next

বিষাণ সিং বেদির কাছে কৃতজ্ঞ রাসুল যখন উমরানদের রোল মডেল

Total
59
Share