সাকিবের খেলার সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি, অধিনায়কত্ব টিকে যাচ্ছে মুমিনুলের

আকরামের চেয়ারে বসে জালালের চোখ স্বাস্থ্যকর ড্রেসিংরুমে
Vinkmag ad

পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথেই দেশে ফেরেন সাকিব আল হাসান। আসন্ন শ্রীলঙ্কা সিরিজেও তাকে পাওয়া যাচ্ছে কীনা এ নিয়েও আছে সংশয়। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানালেন দুই-একদিনের মধ্যে জানা যাবে সাকিবের সিদ্ধান্ত। অন্যদিকে সমালোচিত টেস্ট অধিনায়ক মুমিনুল হককে বদলানোর কোনো পরিকল্পনাও নেই।

সাকিবের শাশুড়ি অসুস্থ বলে দেশেই ছিলেন তার স্ত্রী, সন্তানরা। এক পর্যায়ে যুক্তরাষ্ট্রে মেয়ের স্কুল খুললে স্ত্রীকে দেশে রেখেই মেয়েকে নিয়ে দেশ ছাড়েন সাকিব। কিন্তু দুঃসংবাদ থেমে থাকেনি, এরপরই মারা যায় তার ক্যানসার আক্রান্ত শাশুড়ি। সব মিলিয়ে মানসিকভাবে খুব একটা ভালো অবস্থায় নেই টাইগার অলরাউন্ডার।

এই পরিস্থিতিতে আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে তাকে পাওয়া নিয়ে আছে অনিশ্চয়তা।

এ নিয়ে জানতে চাওয়া হলে আজ (১৭ এপ্রিল) মিরপুরে সাংবাদিকদের জালাল ইউনুস বলেন,

‘আমি দুই-এক দিনের মধ্যে সাকিব থেকেই জানতে পারব। তার সঙ্গে আলাপ আলোচনা হচ্ছে যেহতু কিছুদিন আগে তার শ্বাশুড়ি মারা গেছেন, সে অনেক ব্যক্তিগত সমস্যায় ছিল। সেজন্য তাকে আমরা কিছু বলিনি। তার পারিবারিক সমস্যা সমাধান হলে তাকে আমরা পেতে পারি।’

এদিকে ৮ মে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা। ১১ ও ১২ মে চট্টগ্রামে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলে ১৫ মে প্রথম টেস্ট খেলতে নামবে সফরকারীরা। আর সে লক্ষ্যে ৭ মে বাংলাদেশ দলের বিদেশী কোচিং স্টাফকে ফেরার জন্য বলেছে বিসিবি। ৮ মে থেকে চট্টগ্রামে টাইগারদের ক্যাম্প শুরুর কথা রয়েছে।

তবে সাম্প্রতিক সময়ে বেশ সমালোচিত টেস্ট কাপ্তান মুমিনুলকে আপাতত সরানোর কোনো চিন্তা নেই বোর্ডের। তার অধীনে নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক টেস্ট জয় এলেও ব্যর্থতার পাল্লা ভারী। মাঠে দলের বাজে পারফরম্যান্সের সাথে যোগ হয়েছে তার নিজের বাজে পারফরম্যান্স। এমনকি মিডিয়া সামলাতে গিয়েও কথা বার্তায় তালগোল পাকিয়ে ফেলছেন।

তার প্রতি আস্থা রেখে জালাল ইউনুস বলছেন,

‘অধিনায়কত্ব বদলের কোন চিন্তা নেই। আর আমরা বলেছি তাদের (বিদেশী স্টাফদের) ৭ তারিখে এখানে আসার জন্য। ৮ তারিখে তাদের সঙ্গে বসব। ক্যাম্প আশা করি ৮ তারিখে শুরু হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে না পারার আক্ষেপ নিয়েই বিদায় বলবেন সাকিব-তামিমরা!

Read Next

ক্রিকেটারদের বেশি টাকা দিয়ে দেওয়া হচ্ছে কীনা প্রশ্ন সালাউদ্দিনের

Total
15
Share