বাংলাদেশ সফরের আগে কোচিং স্টাফ বাড়াচ্ছে শ্রীলঙ্কা

নাভিদ নেওয়াজ
Vinkmag ad

আগামী মাসে বাংলাদেশে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে নতুন প্রধান কোচ ক্রিস সিলভারউডকে সহায়তার জন্য চারজন নতুন কোচিং স্টাফের নাম ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। লঙ্কান সাবেক টেস্ট খেলোয়াড় নাভিদ নওয়াজকে দুই বছরের জন্য সহকারী কোচ মনোনীত করা হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এক বিবৃতিতে জানিয়েছে, হেড কোচ ক্রিস সিলভারউডের সহকারী হিসেবে নিয়োগ পেলেন নাভিদ নওয়াজ। পেস বোলিংয়ের জন্য বিশেষজ্ঞ কোচ চামিন্দা ভাস, স্পিন বোলিংয়ের জন্য পিয়াল উইজেতুঙ্গে এবং ফিল্ডিংয়ের জন্য মনোজ আবেবিক্রমাকে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার টিম ম্যানেজার হিসেবে থাকবেন মাহিন্দা হালাঙ্গোদা।

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ জুনিয়র দলের প্রধান কোচ ছিলেন নওয়াজ। তাঁর কোচিংয়েই ক্রিকেটে বড় সাফল্য পেয়েছে বাংলাদেশ। এবার তাই নিজ দেশের বোর্ডেরও আস্থা নাভিদ নওয়াজের ওপর।

এর আগে প্রাক্তন ইংলিশ ক্রিস সিলভারউডকে জাতীয় দলের নতুন হেড কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। প্রধান কোচ হিসেবে সিলভারউডের প্রথম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ, এবং তাঁর সঙ্গে এসএলসির চুক্তি হয়েছে দুই বছরের জন্য।

শ্রীলঙ্কা দল বাংলাদেশ সফরে এসে প্রথম টেস্ট খেলতে মাঠে নামবে ১৫ মে, চট্টগ্রামে। তারপরে ২৩ মে থেকে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজ।

৯৭ ডেস্ক

Read Previous

আবাহনীর শক্তি বাড়াতে আগেই বাংলাদেশে শ্রীলঙ্কার টেস্ট সহ-অধিনায়ক

Read Next

দলের বেশিরভাগ ক্রিকেটারকে আনফিট বললেন কোচ সালাউদ্দিন

Total
33
Share