রাহুলের সেঞ্চুরির দিনে মুম্বাই ইন্ডিয়ান্সের টানা ৬ষ্ঠ পরাজয়

রাহুলের সেঞ্চুরির দিনে মুম্বাই ইন্ডিয়ান্সের টানা ৬ষ্ঠ পরাজয়
Vinkmag ad

হারের ডাবল হ্যাটট্রিক পূর্ণ করেছে রেকর্ড ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। লোকেশ রাহুলের অধিনায়কোচিত সেঞ্চুরি ও আবেশ খানের চমকপ্রদ বোলিংয়ে তাদেরকে ১৮ রানে হারিয়েছে লখনৌ সুপার জায়ান্টস।

সময়টা একদমই ভালো যাচ্ছে না মুম্বাইয়ের। তারকা বোলার জফরা আর্চারের অনুপস্থিতিতে বোলিং বিভাগটা বেশ নড়বড়ে মুম্বাইয়ের। ব্যাটিংয়েও ফর্মে নেই অধিনায়ক রোহিত শর্মা ও ইশান কিশানরা। জয় পাওয়ার আশায় টসে জিতে বোলিং নিয়েছিল মুম্বাই।

লোকেশ রাহুলের ব্যাটিংয়ের কাছে একদমই কোনঠাসা হয়ে যায় মুম্বাইয়ের বোলাররা। শুরু থেকে চড়াও হয়ে খেলা রাহুল শেষ পর্যন্ত ৬০ বলে অপরাজিত ১০৩ রানের অনবদ্য ইনিংস খেলেন। ছিল ৯ চার ও ৫ ছক্কার মার।

তার এ ব্যাটিংয়ের সুবাদে লখনৌ ৫ উইকেটে ১৯৯ রানের বড় স্কোর গড়ে। এছাড়া মনীশ পাণ্ডে ৩৮ ও কুইন্টন ডি কক ২৪ রান করেন।

মুম্বাইয়ের পক্ষে জয়দেব উনাদকাট ২ উইকেট নেন।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে পাওয়ারপ্লেতে ঝড় তুলেছিলেন বেবি এবি খ্যাত ডেওয়াল্ড ব্রেভিস। মাত্র ১৩ বলে ৬ চার ও ১ ছয়ে ৩১ রান করেন। তবে ব্যর্থতার পরিচয় দেন দুই ওপেনার রোহিত ও ইশান।

ব্রেভিসের বিদায়ের পর সুরিয়া কুমার যাদব ও তিলক ভার্মারা হাল ধরলেও তা দলের পরাজয় এড়াতে যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৮১ রানে থামে মুম্বাই। সুরিয়া কুমার ৩৭, তিলক ২৬ ও কাইরন পোলার্ড অপরাজিত ২৪ রান করেন।

৪ ওভারে ৩০ রানে ৩ উইকেট নিয়ে লখনৌর সবচেয়ে সফল বোলার আবেশ খান।

ম্যাচ সেরা হন লোকেশ রাহুল।

সংক্ষিপ্ত স্কোরঃ

লখনৌ সুপার জায়ান্টসঃ ১৯৯/৪ (২০), রাহুল ১০৩*, ডি কক ২৪, মনীশ ৩৮, স্টয়নিস ১০, হুডা ১৫, ক্রুনাল ১*; উনাদকাট ৪-০-৩২-২, মুরুগান ৪-০-৩৩-১, অ্যালেন ৪-০-৪৬-১

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ১৮১/৯ (২০), ইশান ১৩, রোহিত ৬, ব্রেভিস ৩১, সুরিয়া ৩৭, তিলক ২৬, পোলার্ড ২৪, অ্যালেন ৮, উনাদকাট ১৪, মুরুগান ৬, বুমরাহ ০*, মিলস ০*; হোল্ডার ৪-০-৩৪-১, চামিরা ৪-০-৪৮-১, আবেশ ৪-০-৩০-৩, বিষ্ণয় ৪-০-৩৪-১, স্টয়নিস ২-০-১৩-১

ফলাফলঃ লখনৌ সুপার জায়ান্টস ১৮ রানে জয়ী

ম্যাচ সেরাঃ লোকেশ রাহুল (লখনৌ সুপার জায়ান্টস)।

৯৭ ডেস্ক

Read Previous

স্কুল ক্রিকেটে নিশাদের অতি মানবীয় ইনিংস, হাঁকালেন ডাবল সেঞ্চুরি

Read Next

মুস্তাফিজের খরুচে হবার দিনে কার্তিক জাদুতে ব্যাঙ্গালোরের জয়

Total
1
Share