এবার অন্যবারের চেয়ে ভালো আম্পায়ারিং হয়েছে বলছেন সিসিডিএম চেয়ারম্যান

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জরিমানা গুনতে হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদকে
Vinkmag ad

মাঠে ক্যামেরা বসেছে, আম্পায়ারদের মানও ভালো হয়েছে দাবি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির)। তবে চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও (ডিপিএল) আম্পায়ার বিতর্কের ছড়াছড়ি। যদিও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) বলছে এবার আম্পায়ার্স কমিটি দুর্দান্ত সমর্থন জুগিয়েছেন। যার ফলে লিগে অন্যবারের চেয়ে বাজে আম্পয়ারিং কম হয়েছে।

সিসিডিএম চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরীর কথা উড়িয়েও দেওয়া যাচ্ছে না। কারণ এবার ভালোভাবে নজরে আসা কিছু বিতর্কিত সিদ্ধান্তকে এক পাশে রাখলে আম্পায়ারিংয়ে সন্তুষ্ট দলগুলো। কিন্তু যেসব ভুল হয়েছে সেসব যে মোটা দাগে চিহ্নিত করার মতো।

কখনো বাউন্ডারির বাইরে থেকে ক্যাচ ধরে আউট, কখনো পরিষ্কার রান আউট না দেওয়া কিংবা পরিষ্কার স্টাম্প মিস করা বল ব্যাটে লেগেও এলবিডব্লিউ হওয়া সহ বিতর্কিত এসব সিদ্ধান্ত দৃষ্টিকটু হয়েই ধরা দিয়েছে, সমালোচনার খোরাক জুগিয়েছে।

তবে সিসিডিএম চেয়ারম্যানের দাবি ইফতেখার রহমান মিঠুর আম্পায়ার্স কমিটি দারুণ সমর্থন দিয়েছে ডিপিএল আম্পায়ারিংয়ে। আজ (১৬ এপ্রিল) মিরপুরে সিসিডিএমের বৈঠক শেষে সালাউদ্দিন চৌধুরী এমনটা জানান।

তিনি বলেন, ‘আম্পায়ার্স কমিটি আমাদের এবার সুপার সাপোর্ট দিয়েছে। সব বিভাগের লিগেই তাদের সমর্থন ছাড়া ভাল করা সম্ভব ছিল না। প্রিমিয়ার ডিভিশনেও তারা ভাল সাপোর্ট দিয়েছেন এবং অন্য যে কোন বারের চেয়ে এবার লিগ অনেক ভাল ও সুন্দর ভাবে হয়েছে।’

‘আমরা আজও টিম অফিসিয়ালদের সঙ্গে কথা বলেছি। গ্রাউন্ডস ও আম্পায়ার্স কমিটির রিপ্রেজেন্টেটিভদের সঙ্গে কথা বলেছি। তারা সামনেও যার যার কাজটা ঠিক ভাবে করবে।’

উল্লেখ্য, ডিপিএলের প্রথম পর্ব শেষে অপেক্ষা সুপার লিগ পর্বের। আগামী ১৮ এপ্রিল শুরু হচ্ছে ৬ দলের সুপার লিগ। আগামী ২৮ মার্চ সুপার লিগের শেষ ম্যাচ দিয়ে পর্দা নামবে এবারের ডিপিএলের।

৯৭ প্রতিবেদক

Read Previous

যে দুই চ্যানেলে দেখা যাবে ডিপিএলের সুপার লিগ

Read Next

স্কুল ক্রিকেটে নিশাদের অতি মানবীয় ইনিংস, হাঁকালেন ডাবল সেঞ্চুরি

Total
6
Share