পারিশ্রমিক ইস্যুতে মানবিক হবে মুশফিক-মিরাজরা, বিশ্বাস মোহামেডানের

মোহামেডানে যোগ দিলেন একঝাঁক তারকা ক্রিকেটার
Vinkmag ad

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজরা মাঠে নামার আগেই বিদায় নিয়েছে তাদের দল মোহামেডান। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে এই দুজন অবশ্য যোগ দিয়েছেন গ্রুপ পর্বে শীর্ষে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। এ নিয়ে আপত্তি নেই মোহামেডানের। তবে তাদের সাথে চুক্তি হওয়া পারিশ্রমিক ইস্যুতে মুশফিক-মিরাজরাও মানবিক হবেন বিশ্বাস ক্লাবটির।

দীর্ঘদিন ডিপিএলে শিরোপা খরায় মোহামেডান। এবার সে আক্ষেপ ঘুচাতে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদদের নিয়ে দারুণ দল গড়েছিল। কিন্তু জাতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে থাকায় মুশফিক, মিরাজ, আবু জায়েদ রাহিরা দেশে ফেরার আগেই প্রথম পর্বেই বিদায় মোহামেডানের।

পারিবারিক কারণে সাকিব অংশ নিতে পারেনি, রিয়াদ ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরেও দলকে পথ দেখাতে পারেননি। ১০ ম্যাচে ৫ জয়ে পয়েন্ট টেবিলের ৭ম স্থানে থেকে বিদায় নিতে হয় মোহামেডানকে। ডিপিএল লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর এই নিয়ে দ্বিতীয়বার সুপার লিগ খেলা হচ্ছে না দেশের ঐতিহ্যবাহী ক্লাবটির।

এবার মোহামেডানের হয়ে কোনো ম্যাচ খেলার সুযোগ না হওয়ায় পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সুপার লিগ নিশ্চিত করা শেখ জামাল ধানমন্ডি ক্লাবে নাম লেখান মুশফিক-মিরাজ। বিনা দ্বিধায় তাদের অনুমতিও দিয়েছে মোহামেডান। এদের বাইরে কেউ চাইলে আপত্তি থাকবে না ক্লাবটির, জানান মোহামেডানের ক্রিকেট কমিটির প্রধান মাসুদুজ্জামান।

এদিকে মোহামেডানের সাথে চুক্তিবদ্ধ হয়েই একটা আর্থিক অংক অগ্রিম হিসেবে নিয়েছে ক্রিকেটাররা। সে ক্ষেত্রে কোনো ম্যাচই না খেলা ক্রিকেটাররা পুরো পারিশ্রমিক পাবে কীনা কিংবা যে অগ্রিম অর্থ নিয়েছে সেটিরই কি হবে?

এমন প্রশ্নে মাসুদুজ্জামান ‘ক্রিকেট৯৭’ কে বলেন, ‘মুশফিক, মিরাজ শেখ জামালে খেলতে চেয়েছে, আমাদের দিক থেকে আপত্তি ছিল না। অন্য কেউও যদি খেলতে চায় এবং আমাদের জানায় সে ক্ষেত্রেও আমাদের দিক থেকে কোনো সমস্যা থাকবে না।’

‘আর্থিক যে বিষয়টি বললেন তাতে দুই পক্ষেরই সমস্যা হওয়ার কথা না। কারণ ব্যাপারটা তো মানবিক, আমাদের দল সুপার লিগে যায়নি আবার জাতীয় দলের দায়িত্ব থাকায় তারা (দক্ষিণ আফ্রিকা সফরে থাকায় কোনো ম্যাচই না খেলা ক্রিকেটাররা) প্রথম পর্বে আমাদের হয়ে কোনো ম্যাচই খেলতে পারেনি।’

‘এটা নিয়ে এখনো আমাদের কোনো আলাপ আলোচনা হয়নি৷ কিন্তু আলাপ হলেও সমস্যা হবে না বলে আমি আশাবাদী। কারণ এটা মানবিক ব্যাপার, আর অগ্রিম যে টাকা দেওয়া হয়েছে ওটা নিয়েও সমস্যা হওয়ার কথা না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যেকারণে ভন-নাসেরের ভোট পাচ্ছেন বেন স্টোকস

Read Next

ডিপিএলঃ লিগ পর্ব শেষে বল হাতে শীর্ষে যারা

Total
13
Share