ভেট্টোরিতেই আস্থা বার্মিংহামের, দেওয়া হল পূর্ণকালীন দায়িত্ব

ড্যানিয়েল ভেট্টোরি
Vinkmag ad

ইংল্যান্ডের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ ‘দ্য হান্ড্রেড’-এর দল বার্মিংহাম ফিনিক্সের পূর্ণকালীন প্রধান কোচের দায়িত্ব পেলেন নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি। গত আসরে ভেট্টোরির অধীনেই আসে সাফল্য, তাই এবারও আস্থা সেই ভেট্টোরিতেই।

সম্প্রতি এক বিবৃতি প্রকাশ করে আসন্ন মৌসুমের জন্য নতুন হেড কোচের নাম ঘোষণা করল বার্মিংহাম ফিনিক্স।

কিউই কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টোরির কোচিংয়েই টুর্নামেন্টের প্রথম আসরে ফাইনাল খেলেছিল বার্মিংহাম ফিনিক্স। অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড নানা জটিলতায় দলের সঙ্গে টুর্নামেন্টে যোগ না দেওয়ায় ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব নেন সহকারী ভেট্টোরি। আর তাতেই দলকে নিয়ে যান ফাইনালের মঞ্চে।

সাবেক টেস্ট অলরাউন্ডার অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড পেলেন অস্ট্রেলিয়ার নতুন কোচের দায়িত্ব। চার বছরের চুক্তিতে তিন সংস্করণেই অজিদের কোচ ও নির্বাচকের দায়িত্ব পালন করবেন ম্যাকডোনাল্ড। ফলে বার্মিংহাম ফিনিক্স ভেট্টোরিকে পুরো সময়ের জন্য দ্য হান্ড্রেড-এ পুরুষদের দলের প্রধান কোচের ভূমিকায় নিযুক্ত করেছে।

এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ রয়্যালস, বিগ ব্যাশে ব্রিসবেন হিট, আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে এবং ভাইটালিটি ব্লাস্টে মিডলসেক্স দলের কোচের দায়িত্বে ছিলেন ভেট্টোরি। কাজ করেছেন বাংলাদেশের স্পিনারদের সঙ্গেও।

এবারও তাই ভেট্টোরির ওপর আস্থা রাখছে ফিনিক্স ফ্র‍্যাঞ্জাইজি। আসর শুরুর আগে গোছাতে শুরু করছে কোচিং প্যানেল। পূর্ণকালীন দায়িত্ব পেয়ে ড্যান ভেট্টোরি বলেছেন,

‘গত গ্রীষ্মে প্রধান কোচ হিসেবে বার্মিংহাম ফিনিক্স স্কোয়াডের সাথে কাজ করার সময়কে আমি দারুণভাবে উপভোগ করেছি। তাই স্থায়ীভাবে দায়িত্ব নেওয়া একটি খুব সহজ সিদ্ধান্ত ছিল।’

‘প্রথম মৌসুমে আমরা দারুণ উন্নতি করেছি এবং সমস্ত কোচ এবং খেলোয়াড়রা টুর্নামেন্টে ভালো করেছে এবং প্রতিবারই এজবাস্টনের মাঠে আমাদের অনেক বড় সমর্থন ছিল। তবে, আমরা আরও ভালোভাবে সামনে যেতে চাই। এটি একটি কঠিন প্রতিযোগিতা, কিন্তু আমরা ভালোভাবে ধরে রেখেছি এবং ড্রাফটের মাধ্যমে কিছু চমৎকার খেলোয়াড়কে নিয়োগ করেছি। আমরা ২০২১ সালের তুলনায় আরও শক্তিশালী এবং আশা করি আমরা বার্মিংহাম ফিনিক্স ভক্তদের জন্য বিনোদন চালিয়ে যেতে পারব যারা আমাদের পিছনে রয়েছে।’

আগামী ৩ আগস্ট থেকে মাঠে গড়াবে ‘দ্য হান্ড্রেড’ এর দ্বিতীয় আসর।

বার্মিংহাম ফিনিক্স স্কোয়াডঃ

ক্রিস ওকস, জ্যাক লিচ, ম্যাথু ওয়েড, লিয়াম লিভিংস্টোন, ওলি স্টোন, মঈন আলি, অ্যাডাম মিলনে, বেনি হাওয়েল, কেন রিচার্ডসন, টম অ্যাবেল, ম্যাথু ফিশার, উইল স্মিড, ক্রিস বেঞ্জামিন, মাইলস হ্যামন্ড, গ্রায়েন ভ্যান বোরেন এবং হেনরি ব্রুকস।

৯৭ ডেস্ক

Read Previous

অগ্নিমূর্তি ধারণ করে কোলকাতাকে হারালেন কোলকাতার প্রাক্তন!

Read Next

পিএসএলের অনূর্ধ্ব-১৯ সংস্করণ, পাকিস্তান জুনিয়র লিগ

Total
8
Share