আগামী ১২ মাসে পাকিস্তানের ব্যস্ত ক্রিকেট সূচি

টানা দুই জয়ে সিরিজ জিতল পাকিস্তান
Vinkmag ad

পাকিস্তান জাতীয় পুরুষ ক্রিকেট দল আগামী ১২ মাসে ৭ টেস্ট, ১৭ ওয়ানোডে ও ২৫ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ (১৫ এপ্রিল) তাদের আসন্ন আন্তর্জাতিক সিরিজের চূড়ান্ত হালনাগাদ জানিয়েছে।

পাকিস্তান মোট ৩ দলের বিপক্ষে ৭ টি টেস্ট খেলবে, যা আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ- শ্রীলঙ্কার বিপক্ষে ২, ইংল্যান্ডের বিপক্ষে ৩ ও নিউজিল্যান্ডের বিপক্ষে ২ টি।

১২ আইসিসি মেন্স ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের ম্যাচ খেলবে ৪ দলের বিপক্ষে- ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নিউজিল্যান্ড (প্রত্যেক দলের বিপক্ষে ৩ টি করে ম্যাচ)।

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংষ্করণে পাকিস্তান এই বছরে আগস্ট/সেপ্টেম্বরে খেলবে এসিসি এশিয়া কাপ। ও অক্টোবর/নভে,বরে অস্ট্রেলিয়ায় খেলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যে দুই টুর্নামেন্টে অন্তত ৫ টি করে ম্যাচ খেলবে তারা।

এই দুই ইভেন্ট ছাড়া তারা ইংল্যান্ডের বিপক্ষে ৭, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩, নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ টি-টোয়েন্টি খেলবে।

পুরুষ দলের মত নারী দলেরও আছে ব্যস্ত সূচি। এই সময়ে আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে খেলবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের মাঠে খেলবে বিসমাহ মারফরা।

তারা বার্মিংহাম কমনওয়েলথ গেমস, গুয়াংজুতে ১৯ তম এশিয়ান গেমস, এসিসি উইমেন্স টি-টোয়েন্টি কাপ, আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২৩ম ও আইসিসি উইমেন্স টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে লড়বে পাকিস্তানের নারীরা।

৯৭ ডেস্ক

Read Previous

টেস্ট অধিনায়কত্ব ছাড়লেন জো রুট

Read Next

শেষ ম্যাচ জিতেও মোহামেডানের আক্ষেপ

Total
18
Share