আঁটসাঁট বোলিংয়ে রুপগঞ্জ টাইগার্সের জয়ের নায়ক নাসুম

উইকেট পেয়েও যে কারণে ভালো লাগছে না নাসুমের
Vinkmag ad

চলমান বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) ২০২১-২২ এ লিগ ম্যাচের শেষ কয়েকটি ধাপ বাকি। সুপার লিগে ওঠার লড়াইটা জমে উঠেছে বেশ। তেমনই এক ম্যাচে আজ বিকেএসপির ৩ নম্বর গ্রাউন্ডে গ্রাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৪ উইকেটে হারিয়েছে রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব।

এই ম্যাচের আগে ৯ ম্যাচে ৫ জয় ছিল গাজী গ্রুপ ক্রিকেটার্সের। সমানসংখ্যক ম্যাচ খেলে রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের ছিল ৪ জয়। ১০ ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট এখন সমান হলেও নেট রান রেটে এগিয়ে রুপগঞ্জ।

এদিন টসে জিতে আগে ব্যাট করে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ওপেনার মেহেদী মারুফ ধীরগতির ফিফটি করেন। ১১২ বল খেলে ৩ চার ও ১ ছক্কায় ৫৬ রান করেন তিনি। অপর ওপেনার মাহমুদুল হাসান কোন রান করতে পারেননি। তিনে নামা ফরহাদ হোসেন ২ ও চারে নামা আল আমিন জুনিয়র ১ রান করে ফেরেন।

দলকে দিশা দেন অধিনায়ক আকবর আলি। মেহেদী মারুফের সঙ্গে ৮৩ রানের জুটি গড়ে ফেরেন তিনি। ৫৬ বলে ১ চার ও ৩ ছক্কায় করেন ৪৮ রান। ভারতীয় রিক্রুট গুরিন্দর সিং ৪৯ ও মিম মোসাদ্দেক ৩১ রান করলে ২০০ রানের গন্ডি পার করে গাজী গ্রুপ। ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে থামে ২০৫ এ।

রুপগঞ্জের হয়ে ১০ ওভারে মাত্র ২২ রান খরচে ২ উইকেট নেন নাসুম আহমেদ, মেইডেন ওভার করেন ৩ টি। ২ টি করে উইকেট নেন মুকিদুল ইসলাম মুগ্ধ ও এনামুল হক জুনিয়রও।

২০৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি রুপগঞ্জ। ২৫ রানেই সাজঘরে দুই ওপেনার মিজানুর রহমান ও জাকির হাসান।

৯০ রানের জুটি গড়ে অবশ্য সেই ধাক্কা ভালোভাবেই সামলান আসিফ আহমেদ রাতুল ও ফজলে মাহমুদ রাব্বি। রাতুল ৪৯ রান করে আউট হলেও ফিফটি তুলে নেন রাব্বি। ১১৯ বলে ৪ চার ও ২ ছক্কায় ৭৪ রান আসে তার ব্যাট থেকে।

৪৭.৪ ওভারে ৬ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌছে যায় রুপগঞ্জ। আঁটসাঁট বোলিং করে ম্যাচসেরা হন নাসুম আহমেদ।

সংক্ষিপ্ত স্কোরঃ

গাজী গ্রুপ ক্রিকেটার্স ২০৫/৭ (৫০), মারুফ ৫৬, মাহমুদুল ০, ফরহাদ ২, আল আমিন জুনিয়র ১, আকবর ৪৮, গুরিন্দর ৪৯, মিম ৩১, নিলয় ৭*, মেহেরব ৪*; নাসুম ১০-৩-২২-২, মুগ্ধ ১০-০-৫৪-২, ফরহাদ ৭-০-৩৫-১, এনামুল জুনিয়র ১০-১-২৬-২

রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ২০৮/৬ (৪৭.৪), মিজানুর ১৪, জাকির ৪, রাতুল ৪৯, রাব্বি ৭৪, মার্শাল ০, শরিফউল্লাহ ১৬, সাদ ২১*, ফরহাদ ১৯*; জয়নুল ৮.৪-০-৩৬-২, গুরিন্দর ১০-০-৪৩-১, নিলয় ৮-০-৪১-১, আল আমিন জুনিয়র ৫-০-২২-২

ফলাফলঃ রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ৪ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ নাসুম আহমেদ (রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব)।

৯৭ প্রতিবেদক

Read Previous

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী শ্রাবসোল

Read Next

মিঠুনের সেঞ্চুরিকে ম্লান করে আবাহনীর জয়

Total
12
Share