হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে মুম্বাই, ৫ এ ৫

হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে মুম্বাই, ৫ এ ৫
Vinkmag ad

হারের বৃত্ত থেকে একদমই বের হতে পারছে না মুম্বাই ইন্ডিয়ান্স। এবার রানআউটের গ্যাড়াকলে পড়ে জয় বঞ্চিত হলো তাদের। পাঞ্জাব কিংসের কাছে তারা হেরেছে ১২ রানে। ৫ ম্যাচের সবকটিতে হেরে কোনঠাসা মুম্বাই। অন্যদিকে ৫ ম্যাচে ৩ জয়ে ৩ নম্বর স্থানে আছে পাঞ্জাব।

পাঞ্জাবের জয়ের নেপথ্যে ছিল শিখর ধাওয়ানের দৃষ্টিনন্দন ব্যাটিং ও মায়াঙ্ক আগারওয়ালের অধিনায়কোচিত ইনিংস। আগে ব্যাটিং পেয়ে মুম্বাইয়ের বোলারদের উপর শুরুতে চড়াও হয়ে খেলতে থাকেন পাঞ্জাবের দুই ওপেনার ধাওয়ান ও আগারওয়াল। উদ্বোধনীতে তারা গড়ে তোলেন ৯৭ রানের জুটি।

দুর্দান্ত খেলতে থাকা আগারওয়াল ৬ চার ও ২ ছয়ে ৩২ বলে ৫২ রান করে সাজঘরের পথ দেখেন। এরপর দুই বিদেশি ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন বড় স্কোর গড়তে পারেননি। দলীয় ১৫১ রানের মাথায় ধাওয়ান বিদায় নেন। ৫০ বলে তার ৭০ রানের ইনিংসে ছিল ৫ চার ও ৩ ছয়।

শেষদিকে জিতেশ শর্মা ও শাহরুখ খানের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৯৮ রানের বড় স্কোর গড়ে পাঞ্জাব। জিতেশ ১৫ বলে ২টি চার ও ছয়ে ৩০* ও শাহরুখ ৬ বলে ২ ছক্কায় ১৫ রান করেন।

মুম্বাইয়ের পক্ষে বাসিল থাম্পি ২ উইকেট নেন।

১৯৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতে ঝড় তুলেছিলেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। ১৭ বলে ২৮ রান করে অবশ্য কাগিসো রাবাদার বলে ফিরে যান তিনি। দ্রুত বিদায় নেন আরেক ওপেনার ইশান কিশান।

৩২ রানে ২ উইকেট হারানো মুম্বাইয়ের হয়ে এরপর ব্যাটিংয়ে তাণ্ডবলীলা চালান বেবি এবি খ্যাত ডেওয়াল্ড ব্রেভিস ও তিলক ভার্মা। এ দুইজনে ৩য় উইকেটে ৪২ বলে ৮৪ রানের দুর্ধ্বর্ষ জুটি গড়েন। এর মধ্যে রাহুল চাহারের এক ওভারে ৪ ছক্কা হাকিয়েছিলেন ব্রেভিস।

২৫ বলে ৪ চার ও ৫ ছক্কায় ৪৯ রানে আউট হন ব্রেভিস। এরপর যেন মতিভ্রম হয় মুম্বাই ব্যাটসম্যানদের মাঝে। ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হয়ে দলকে চাপে ফেলে দেন তিলক ও কাইরন পোলার্ড। ২০ বলে ৩৬ রান করেন তিলক, পোলার্ডের ব্যাট থেকে আসে ১০ রান। দুই ক্ষেত্রেই অপর ব্যাটসম্যান ছিলেন সুরিয়া কুমার যাদব।

এরপর একাই সুরিয়া কুমার চেষ্টা করলেও তা দলের জয় এনে দিতে সচেষ্ট ছিল না। ৩০ বলে ৪৩ রান করে আউট হন সুরিয়া কুমার। মুম্বাই শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৮৬ রানে এসে থামে।

পাঞ্জাবের পক্ষে ওডিন স্মিথ ৪টি ও রাবাদা ২ উইকেট পান।

ম্যাচ সেরা হয়েছেন মায়াঙ্ক আগারওয়াল।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাঞ্জাব কিংসঃ ১৯৮/৫ (২০), আগারওয়াল ৫২, ধাওয়ান ৭০, বেয়ারস্টো ১২, লিভিংস্টোন ২, জিতেশ ৩০*, শাহরুখ ১৫, স্মিথ ১*; থাম্পি ৪-০-৪৭-২, বুমরাহ ৪-০-২৮-১, উনাদকাট ৪-০-৪৪-১, মুরুগান অশ্বিন ৪-০-৩৪-১

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ১৮৬/৯ (২০), রোহিত ২৮, ইশান ৩, ব্রেভিস ৪৯, তিলক ৩৬, সুরিয়া কুমার ৪৩, পোলার্ড ১০, উনাদকাট ১২, মুরুগান ০*, বুমরাহ ০, মিলস ০; বৈভব ৪-০-৪৩-১, রাবাদা ৪-০-৩৯-২, স্মিথ ৩-০-৩০-৪

ফলাফলঃ পাঞ্জাব কিংস ১২ রানে জয়ী

ম্যাচ সেরাঃ মায়াঙ্ক আগারওয়াল (পাঞ্জাব কিংস)।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিকেটকে বিদায় বলছেন হামিশ বেনেট

Read Next

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের সেরা দশে শাহীন শাহ আফ্রিদি

Total
1
Share